পটিয়ায় পাথর বোঝাই নৌযান ডুবে নিখোঁজ ২

0
76

নিজস্ব প্রতিনিধি, পটিয়া >

পটিয়ায় পাথর বোঝাই নৌযান ডুবে দুই শ্রমিক নিখোঁজ রয়েছেন। তারা হলেন নোয়াখালীর চেরাগ আলীর পুত্র রহমত আলী (২৭) ও সুনামগঞ্জের ছৈয়দ আহমদের পুত্র আবুল কালাম মুন্সি (৪৫)। উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।
মঙ্গলবার ভোরে উপজেলার শিকলবাহা খালে নির্মাণাধীন কালারপুল সেতুর পরিত্যক্ত একটি পিলারের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এ সময় নৌযান থেকে পড়ে আহত হয়েছেন মো. নজরুল ইসলাম (৪৫) নামে আরেক শ্রমিক।
জানা গেছে, পটিয়া-আনোয়ারা সীমান্তে নির্মাণাধীন কালীগঞ্জ সেতুর জন্য নগরীর মাঝিরঘাট থেকে৭০০ টন পাথর নিয়ে একটি বাল্কহেড ( নৌযান) যাচ্ছিল। পাথর বোঝাই নৌযান শিকলবাহা খালের কালারপুল সেতু এলাকায় পৌঁছলে পুরনো একটি পিলারের সঙ্গে লেগে ছিদ্র হয়ে যায়। ওই সময় নৌযানে ২৪ জন শ্রমিক ও ৫ জন স্টাফ ছিলেন। এক পর্যায়ে শ্রমিকরা নিরাপদে সাঁতরে উঠতে পারলেও অতিরিক্ত পানির কারণে দুই শ্রমিক এ প্রতিবেদন লেখা পর্যন্ত খোঁজ মেলেনি। ঘটনার পর পটিয়া ফায়ার সার্ভিস, আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ পুলিশ উদ্ধার অভিযান চালান। পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. আলাউদ্দিন জানিয়েছেন, পাথর বোঝাই নৌযান ডুবে শ্রমিক নিখোঁজের ঘটনায় উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। খালে জোয়ারের পানি পরিপূর্ণ থাকার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।