পটিয়ায় উচ্ছেদের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

0
70

নিজস্ব প্রতিনিধি, পটিয়া :

পটিয়ায় একশ সংখ্যালঘু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস করার চেষ্টা চলছে। এর আগে পটিয়া ইন্দ্রপুল থেকে কচুয়াই গিরিশ চৌধুরী বাজার পর্যন্ত দুই লাইনের একটি বাইপাসের কাজ সম্পন্ন করে বর্তমানে গাড়ি চলাচল করছে। এই বাইপাসের পূর্ব পাশের (গিরিশ চৌধুরী) ৫০ ফুট দূরত্বে আরেকটি নতুন বাইপাস করার প্রক্রিয়া শুরু হয়েছে। এটি হলে শতাধিক ঘর-বাড়ি, মন্দির, মসজিদ ও মহাশ্মশান ভেঙে ফেলতে হবে। নতুন বাইপাস নির্মাণ চেষ্টার প্রতিবাদে সোমবার সকালে শতশত নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

এসময় বক্তব্য রাখেন অ্যাডভোকেট উত্তম কুমার দে, শিক্ষক বাবুল ভট্টাচার্য্য, কচুয়াই ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক উৎপল সরকার রাজু, ইউপি মেম্বার সুনিল দে, মানববন্ধন কর্মসূচির সমন্বয়কারী কিশোর কুমার দে, শিক্ষক বিপ্লব কুমার দে, তপন দাশ, শিক্ষক অশিন কুমার দে, তপন কুমার দে, দেবাশীষ দাশ, তেজন্দ্র লাল দে, নিখিল দাশ, কাজল দে, প্রণব কুমার দে, শোক্লা দে, শিপ্রা দে।

মানববন্ধনে বক্তারা বলেন, পটিয়া ইন্দ্রপুল থেকে গিরিশ চৌধুরী বাজার এলাকায় প্রায় একশ কোটি টাকা ব্যয়ে একটি বাইপাসের কাজ সম্পন্ন করে। কিন্তু ওই বাইপাইসের ৫০ ফুটের মাথায় উপজেলার কচুয়াইশ ও চক্রশালা এলাকার সংখ্যালঘু একশ পরিবারকে উচ্ছেদ করে আরো একটি নতুন বাইপাস করার চেষ্টা চলছে।

মানববন্ধন শেষে লোকজন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদসহ সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর কাছে স্মারকলিপির প্রদান করেন।