নগরীতে মতবিনিময় সভা : সচেতনতার মাধ্যমে এইডস প্রতিরোধ সম্ভব

0
130

বন্ধু সোশাল ওয়েল ফেয়ার সোসাইটি চট্টগ্রামের উদ্যোগে এইচআইভি/এইডস প্রতিরোধে করনীয় শীর্ষক মতবিনিময় সভা গতকাল মঙ্গলবার সকাল সাড়ে এগারটায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়স্থ অডিটোরিয়াম রুমে অনুষ্ঠিত হয়। সংগঠনের ডিস্ট্রিক ম্যানেজার বেলাল হোসেনের সঞ্চালনায় এবং ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।
বিশেষ অতিথি ছিলেন আইসিডিডিআরবি চট্টগ্রাম বিভাগীয় কডিনেটর মারুফ বিন বশর, পিয়ার নেবিগেটার নূরুল হাসেম, শিক্ষক প্রতিনিধি ইমতিয়াজ আহমেদ, মো. কামাল হোসেন, সংগঠনের প্যানেল লয়ার অ্যাডভোকেট মো. জাফর, ধর্মীয় প্রতিনিধি মাওলানা আবদুর রহিম, মানবাধিকার প্রতিনিধি কাওছার পারভিন রুবি, ডা. জাকারিয়া, মো. জয়, ময়না।
সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, এইডসের যেহেতু তেমন উপযুক্ত চিকিৎসা নেই সেহেতু এর প্রতিরোধই হচ্ছে সর্বোত্তম প্রতিকার। সচেতনতার মাধ্যমে এইডস প্রতিরোধ করা সম্ভব। সতর্কতা অবলম্বন করাই এইডস থেকে মুক্ত থাকার একমাত্র উপায়। এইসআইভি/এআইডিএস আক্রান্ত ব্যক্তিকে কোনোভাবেই অবহেলা করা যাবে না। মানুষ হিসাবে তাদের অধিকার নিশ্চিত করা সকলের সামাজিক কর্তব্য।
সভা শেষে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বিকে বন্ধু সোশাল ওয়েল ফেয়ার সোসাইটির পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।