‘ত্রিপল আর’ মুক্তি পেলে সিনেমা হল পুড়িয়ে দেয়ার হুমকি

0
296

সুপ্রভাত ডেস্ক :
‘বাহুবলী’ খ্যাত সিনেমার পরিচালক রাজামৌলি নতুন একটি ছবি ‘ত্রিপল আর’ পরিচালনা করেছেন। বলা হচ্ছে, এই সিনেমাটি ‘বাহুবলী’র থেকেও বেশি সফল হবে। তাই ছবিটি নিয়ে পরিচালকসহ দলের সবাই বেশ আশাবাদী।
এদিকে, দেশের যে সিনেমা হলে রাজামৌলি পরিচালিত ‘ত্রিপল আর’ মুক্তি পাবে সেটিই পুড়িয়ে দেয়া হবে বলে প্রকাশ্যে হুমকি দিয়েছেন বিজেপি সাংসদ বান্দি সঞ্জয় কুমার। এর আগে ছবিটির বিরুদ্ধে বীর আদিবাসী যোদ্ধা কোমারাম ভীমকে অপমান করার অভিযোগ উঠে।
সেই অভিযোগের পক্ষে এবার মুখ খুলেছেন বিজেপি নেতা সঞ্জয়। এরইমধ্যে তার হুমকি আলোচনার জন্ম দিয়েছে।
‘বাহুবলী’খ্যাত পরিচালক রাজমৌলি ‘রাইজ রোর রিভল্ট’, এই তিন শব্দের প্রথম অক্ষর নিয়েই তৈরি করছেন ‘জজজ’। ছবিতে কোমারাম ভীমের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা জুনিয় এনটিআর। দাক্ষিণাত্যে যিনি তারক নামেও পরিচিত। ২১ অক্টোবর ভীমের চরিত্রের টিজার প্রকাশ্যে আসে। তারপর থেকেই আলোচনা-সমালোচনার শুরু।
টিজারে কেন আদিবাসী নেতার পরনে মুসলিম পোশাক দেখা গেছে? কেন তার চোখে সুরমা আর মাথায় ফেজ টুপি- এই প্রশ্ন ওঠে। তা নিয়েই প্রকাশ্য জনসভায় ক্ষোভ প্রকাশ করেন বান্দি সঞ্জয় কুমার।
জানান, ইতিহাসকে বিকৃত করা হলে পরিচালকে ছেড়ে দেয়া হবে না। নাটকীয়তার জন্য কোমারম ভীমের মতো যোদ্ধার মাথায় ফেজ টুপি পরানো মেনে নেয়া হবে না। সিনেমায় যদি আদিবাসী সমাজ ও কোমারাম ভীমের অসম্মান করা হয়ে থাকে রাজামৌলিকে লাঠিপেটা করার হুমকিও দেন। পাশাপাশি জানিয়ে দেন যে প্রেক্ষাগৃহে ‘জজজ’ মুক্তি পাবে তা পুড়িয়ে দেয়া হবে।
উল্লেখ্য, নিজের ছবির মুক্তির সময়ই পরিচালক রাজামৌলি জানিয়েছিলেন তিনি কেবল ইতিহাসের দুই বিখ্যাত চরিত্র কোমারাম ভীম ও আল্লুরি সীতারামাকে নিয়েছেন। বায়োপিক নয় কাল্পনিক পরিস্থিতিতে এই দুই আইকনিক চরিত্রের ভিন্ন কাহিনী নিয়েই সিনেমা তৈরি করেছেন। ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট এবং অজয় দেবগন।