তিন দফা দাবি

0
70

আইডিইবি’র মানববন্ধন

তিন দফা দাবি আদায়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে গতকাল বুধবার সকালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) চট্টগ্রাম জেলা। দাবিগুলো হলো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান, সদ্য প্রকাশিত বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি)-২০২০ ও ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮-এ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন করে প্রণীত ধারাসমূহ সংশোধন এবং পলিটেকনিক শিক্ষায় ছাত্র-শিক্ষকদের বিরাজমান সমস্যার সমাধান।
আইডিইবি চট্টগ্রাম জেলার সভাপতি প্রকৌশলী মো. নেছার উদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন আইডিইবি’র কেন্দ্রীয় সহ-সভাপতি (চট্টগ্রাম অঞ্চল) প্রকৌশলী জাফর আহমেদ সাদেক। বিশেষ অতিথি ছিলেন আইডিইবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. জসীম উদ্দিন।
বক্তব্য রাখেন আইডিইবি প্রকৌশলী জয়দেব বৈদ্য, প্রকৌশলী এনামুল হক সাগর, প্রকৌশলী মো. রফিকুল ইসলাম নান্টু, প্রকৌশলী মো. আবু জাফর, রাজীব চৌধুরী, মোহাম্মদ কামরুল ইসলাম, মো. আলমগীর হোসেন, মো. আবিদুর রহমান খান, মো. আব্দুল কুদ্দুস, মো. জাহাঙ্গীর আলম, মো. ইউসুফ, মো. খোরশেদ আলম, মনোজ কুমার দে, মো. জিয়াউদ্দিন, মোহাম্মদ তোহা, মো. আবু তাহের, কাউন্সিলর প্রকৌশলী মো. আনিসুর রহমান, মো. মাহফুজুর রহমান, সুপণ বড়–য়া চৌধুরী, প্রকৌশলী মির্জা রবিউল ইসলাম নয়ন প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী জাফর আহমেদ সাদেক বলেন, কারিগরি শিক্ষাখাতে অতি দ্রুত শিক্ষাবান্ধব সিদ্ধান্ত বাস্তবায়ন করে কারিগরি শিক্ষার্থী ও শিক্ষকদের হতাশা দূর করে প্রধানমন্ত্রীর ঘোষিত ভিশন-২০৪১ বাস্তবায়নে পর্যাপ্ত কারিগরি জনশক্তি তৈরির পথ অবারিত রাখতে হবে। অন্যথায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবি ছাত্র-শিক্ষকরা অতীতের ন্যায় বৃহত্তর আন্দোলনে রাস্তায় নামতে বাধ্য হবে। বিজ্ঞপ্তি
মানববন্ধন শেষে আইডিইবি চট্টগ্রাম জেলার একটি প্রতিনিধি দল তিন দফা দাবি বাস্তবায়নে চট্টগ্রামের জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।
বিজ্ঞপ্তি