টেকনাফে ভারী বৃষ্টির কারণে জেটিঘাটে ফিশিংবোটের ভিড়

0
160
বৈরী ও আবহাওয়া সমুদ্রে মাছ শিকারে যাওয়া শত শত ফিশিংবোট ও নৌকা টেকনাফ পৌরসভার কে কে পাড়া জেটিঘাটে রয়েছে- সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ :

রৈরী ও আবহাওয়া ও ভারীবর্ষণে সমুদ্রে মাছ শিকারে যাওয়া শত শত ফিশিংবোট ও নৌকা টেকনাফ পৌরসভার কে কে পাড়া জেটিঘাটে নিরাপদ আশ্রয়ে ফিরেছে। এখনো অনেক মাছধরার ফিশিংবোট গভীর সমুদ্রে রয়েছে বলে উপজেলা ফিশিংবোট মালিকদের সূত্রে জানা গেছে। তবে কোনো মাছধরা ফিশিংবোট ও সেখানে থাকা জেলেদের নিখোঁজ বা বিপদগ্রস্ত হবার খবর পাওয়া যায়নি। আবহাওয়া অনুকূলে এলে নিরাপদ আশ্রয়ে থাকা ফিশিংবোটগুলো গভীর সমুদ্রের উদ্দেশ্যে রওনা হয়ে যাবে বলে জানিয়েছেন ফিশিংবোট মালিক সমিতির সভাপতি আব্দুল জলিল। বর্তমানে বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। স্বাভাবিক জোয়ারের চেয়ে ২-৩ ফুট পানি বৃদ্ধি পেয়েছে।

গত শনিবার থেকে ২০ আগস্ট পর্যন্ত  টানাবর্ষণে টেকনাফ উপকূলের বিভিন্ন ইউনিয়নে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ফলে ফসলিজমি, মাছের ঘের ডুবে গিয়ে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে।

এদিকে টেকনাফ সমুদ্র সৈকত ও নাফ নদীর বিভিন্ন স্থানে  ঢেউয়ের কারণে সৈকতের সৌন্দর্য ও বাঁধসমূহে ক্ষয়ক্ষতির আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানান। প্রতিকূল আবহাওয়ার কারণে সাগরে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় স্থানীয় পর্যটকেরা টেকনাফ বিচে যাওয়া থেকে বিরত রয়েছেন বলে জানা গেছে।