জুলাইতে শ্রীলঙ্কা সফরে যেতে পারে ভারত!

0
235

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ক্রিকেট প্রেমিদের জন্য সুখবর। করোনা আবহেই জুলাই মাসে মাঠে ফিরতে পারে ভারতীয় ক্রিকেট দল। ফের ২২ গজে ব্যাট হাতে দেখা যাবে বিরাট-রোহিতদের। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ডাকে সে দেশে সিরিজ খেলতে যাওয়ার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে টিম ইন্ডিয়ার। সরকারের সঙ্গে কথা বলে কোয়ারেন্টাইন নিয়ম মেনে শ্রীলঙ্কায় খেলতে যেতে পারে বিরাটের ভারত।
দিন কয়েক আগে ভারতের সঙ্গে সীমিত ওভারের একটি সিরিজ খেলতে চেয়ে বিসিসিআইকে প্রস্তাব দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। জুলাইয়ের শেষে সিরিজ আয়োজন করতে চেয়ে প্রস্তাব দেওয়া হয়। দর্শকশূন্য মাঠে সিরিজ আয়োজনের জন্য তৈরি শ্রীলঙ্কা ক্রিকেট কর্তারা। ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করার কথা ভাবা হচ্ছে।
ভারতীয় ক্রিকেট দল সিরিজ খেলতে গেলে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম মানবে। তবে শেষ পর্যন্ত সিরিজ হচ্ছে কিনা সেটা নির্ভর করছে সরকারের সবুজ সংকেতের উপর। বিসিসিআই কোষাধক্ষ্য অরুণ ধুমল জানান, ‘সরকার অনুমতি দিলে বোর্ড বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা শুরু করবে। তবে প্রাথমিকভাবে এই ব্যাপারে কোনও আপত্তি নেই বোর্ডের।’ তিনি আরও বলেন, ‘সম্পূর্ণ বিষয়টাই নির্ভর করছে ভারত সরকারের উপর। জুলাই মাসের লকডাউন পরিস্থিতি কি দাঁড়ায় সেটা দেখার বিষয়। এমনকি বিদেশ সফরে ছাড় দেওয়া হয় কি না, সেটাই দেখার। তবে ক্রিকেটারদের সবরকম সুরক্ষার ব্যবস্থা থাকলে বোর্ডের আপত্তি নেই শ্রীলঙ্কা সফর করতে।’
খবর : নিউজ১৮’র।