চেলসির নতুন চমক সিলভা

269

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হারের পর বুধবার ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাব পিএসজি’র সঙ্গে আট বছরের সম্পর্কে ইতি টেনেছেন ব্রাজিলিয়ান সেন্টার-ব্যাক থিয়াগো সিলভা। আর পিএসজি ছাড়ার পর সিলভার চেলসিতে যোগদানের খবর দলবদলের বাজারে নয়া আকর্ষণ যোগ করেছে। টিমো ওয়ার্নার, হাকিম জিয়েচ, বেন চিলওয়েলকে দলে নিয়ে আগামী মরশুমের আগে স্কোয়াডের শক্তি কয়েকগুণ বাড়িয়ে নিয়েছে ল্যাম্পার্ড শিবির। এরপর বছর পঁয়ত্রিশের অভিজ্ঞ ডিফেন্ডার সিলভাকে সই করিয়ে দলবদলের বাজারে আরও একবার চমক দেওয়ার অপেক্ষায় ব্লুজ’রা।
আট মরশুমে ৭টি ঘরোয়া ট্রফি জয় সহ পিএসজি’র হয়ে মোট ২৩টি ট্রফি জেতা সিলভাকে চুক্তি শেষের পর নতুন করে আর কোনও অফার দেয়নি প্যারিসের ক্লাবটি। আর তারপরেই সিলভার পিএসজি ছাড়ার বিষয়টি মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিল। দলবদলের বাজারে সিলভার চেলসিতে যোগদানের বিষয়টি শুরু থেকেই চর্চার শিরোনামে ছিল। কিন্তু ওয়ার্নার, জিয়েচ, চিলওয়েলকে ঘরে তুলে চমক দেওয়ায় ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে লন্ডনের ক্লাবটি নিতে আগ্রহী হবে কীনা তা নিয়ে চলছিল জোর গুঞ্জন।
কিন্তু সিলভা পিএসজি ছাড়ার পর জল যেদিকে গড়াচ্ছে তাতে সিলভাকে সই করিয়ে এতোদিন ধরে চলতে থাকা জল্পনায় সিলমোহর দেওয়া চেলসির এখন সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর, বৃহস্পতিবার নাকি মিলানে চেলসিতে যোগদানের জন্য সিলভার মেডিক্যালও সম্পন্ন হয়েছে। শুক্রবার মিলান থেকে লন্ডন ফিরে ১৪ দিনের আইসোলেশনে থাকার কথা প্রাক্তন পিএসজি অধিনায়কের। আপাতত একবছরের চুক্তিতে লন্ডনের ক্লাবে তিনি যোগ দেবেন বলে মনে করা হচ্ছে।
ক্লাব ছাড়ার আগে এক বিদায়ী বার্তায় পিএসজি সিইও নাসের আল খেলাইফি সিলভাকে ক্লাবের একজন ‘গ্রেট’ হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি জানিয়েছেন, ‘থিয়াগো এই ক্লাবে আট বছর কাটানোর জন্য তোমায় ধন্যবাদ। তোমার লিডারশিপ, দায়বদ্ধতা, স্মৃতি কোনওদিন ভোলার নয়।’
অন্যদিকে প্যারিসের ক্লাবকে বিদায় জানিয়ে সিলভা এক বার্তায় লেখেন, ‘দীর্ঘ আট বছর কাটানোর পর পিএসজিতে আজ একটা বৃত্ত সম্পূর্ণ হল। আমি ধন্যবাদ জানাতে চাই আমার সতীর্থ, সমগ্র কোচিং স্টাফ, বোর্ড এবং অনুরাগীদের। একইসঙ্গে সিটি অফ লাইটে কয়েকটা দারুণ বছর কাটানোর জন্য আমি কৃতজ্ঞ আমার পরিবার, বন্ধু এবং সর্বশক্তিমান ঈশ্বরের প্রতি।’ খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।