চার ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিলেন ৮ কাউন্সিলর প্রার্থী

0
143

চসিক নির্বাচন

নিজস্ব প্রতিবেদক
আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কাউন্সিলর পদে মৃত্যুজনিত কারণে চার ওয়ার্ডে (সাধারণ ও সংরক্ষিত আসন) নতুন করে ৮ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে।
গতকাল বুধবার বিকাল ৫টা পর্যন্ত চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপ্রত্র জমা দেন।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, সাধারণ ৩০, ৩৭ ও ৪০ নম্বর ওয়ার্ড ও সংরক্ষিত ৬ নম্বর আসনে কাউন্সিলর প্রার্থীর মৃত্যুজনিত কারণে নির্বাচন কমিশন পুনঃতফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী গতকাল বুধবার বিকাল ৫টা পর্যন্ত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। গতকাল এসব ওয়ার্ডের ৩০ নম্বর সাধারণ ওয়ার্ড ছাড়া বাকি তিন ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেয়। ৩৭ নম্বর সাধারণ ওয়ার্ডে নতুন করে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন, মোহাম্মদ শফিউল আলম, মোহাম্মদ আবদুল মান্নান, মোহাম্মদ হারুনরশীদ, মো. সালাউদ্দিন ও মেজবাহ উদ্দিন আহম্মদ। ৪০ নম্বর ওয়ার্ডের ২ জন প্রার্থী হলেন, মো. জসীম উদ্দিন সওদাগর ও মো. নাসির আহামেদ। সংরক্ষিত ৬ আসনে মনোনয়নপত্র জমা দেন মোছাম্মৎ ফারজানা পারভীন।
উল্লেখ্য, বিগত ২৯ শে মার্চ অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন করোনা ভাইরাসের কারণে ২১ শে মার্চ নির্বাচন কমিশন স্থগিত করেন। গত ১৫ জানুয়ারি নির্বাচন কমিশন স্থগিত চসিক নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ করেন। ২৭ শে জানুয়ারি অনুষ্ঠিত এ নির্বাচনে ৪টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর মৃত্যুজনিত কারণে ওইসব ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে তফসিল ঘোষণা করা হয়। আজ রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের পর কাউন্সিলর প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ৭ জানুয়ারি পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়ন প্রত্যাহার করতে পারবে ।