চট্টগ্রাম সিটি নির্বাচন : ভোটগ্রহণ বিষয়ে ইসির বৈঠক আজ

0
304

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম সিটি করর্পোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণের দিনক্ষণ নির্ধারণের বিষয়ে সিন্ধানত্ম নিতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এজন্য আজ সোমবার (১ জুন) বৈঠকে বসবেন নির্বাচন কমিশনাররা।

নির্বাচন কমিশন (ইসি)’র উপ-সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা গেছে। সোমবার বিকাল ৪টায় কমিশনের সভা অনুষ্ঠিত হবে। গত ২৯ মার্চ চসিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

নোটিশে জানানো হয়েছে, এ বৈঠকে ৬টি আলোচ্যসূচি রয়েছে। এগুলো হলো প্রতিনিধিত্ব আইন, ২০১০ এর খসড়া বিল অনুমোদন, রাজনৈতিক দলের নিবন্ধন আইন প্রণয়ন, নির্বাচন কমিশন কর্তৃক প্রণীত আইন বাংলা প্রণয়ন, জাতীয় সংসদ ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর স্থগিত নির্বাচনের ওপর আলোচনা ও সিদ্ধানত্ম গ্রহণ, সংসদীয় আসনের সীমানা নির্ধারণ আইন ২০১০ এবং বিবিধ।

এবিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান রোববার রাত সাড়ে ৯টায় সুপ্রভাতকে বলেন, ইসি’র বৈঠকরে বিষয়ে আমি কিছু জানিনা। আপনার কাছ থেকে বিষয়টি জানলাম। আমি এ ব্যাপারে খোঁজ নিচ্ছি।

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের তফসিল ঘোষিত হলেও করোনা ভাইরাসের সংক্রমণ ও বিসত্মারের কারণে শেষ মুহূর্তে তা স্থগিত হয়। গত ২৯ মার্চ এই নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল।

নির্বাচন সংশিস্নষ্ট সূত্রে জানা গেছে, জুলাইয়ের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। এদিকে সরকারি অফিস আদালত খুলে দেওয়ার পরিপ্রেক্ষিতে জরুরি এ বিষয়ে সিদ্ধান্ত নিতে নির্বাচন কমিশনের এই সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে।