চট্টগ্রামে করোনা আক্রান্ত ফের ডাবল সেঞ্চুরি

0
64

নিজস্ব প্রতিবেদক <<
করোনার দ্বিতীয় ঢেউয়ে নাকাল অবস্থা বন্দরনগরী চট্টগ্রামের। প্রতিদিনই আশঙ্কাজনক হারে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। করোনা পরীক্ষার নমুনা বাড়ার সাথে সাথে প্রতিদিনই বাড়ছে শনাক্তের সংখ্যা। আবার নমুনা পরীক্ষার সংখ্যা কমে গেলেও কমে যায় পজিটিভের সংখ্যা। এদিকে রোববারে করোনা পরীক্ষার নমুনায় শনিবারের পরীক্ষাকৃত নমুনার দ্বিগুণের ফলে পজিটিভের সংখ্যাও বেড়ে যায় দ্বিগুণে। এমন পরিস্থিতিতে চট্টগ্রামে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ২০০ জন।
গত রোববার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৭৮৪ নমুনায় করোনা পজিটিভ হয়েছে ২০০ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৭৫১ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭১৩ নমুনার মধ্যে ১৬ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৬ নমুনায় ৩২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৩২ নমুনায় ১৮ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯ নমুনায় ৪৯ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১০৩ নমুনায় ৩১ জন, শেভরনে ২২৬ নমুনায় ৩৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩১ নমুনায় ৮ জন এবং আরটিআরএল ল্যাবে ২২ নমুনায় ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬২ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা পজিটিভ পাওয়া যায়নি।