চট্টগ্রামে করোনায় শনাক্ত ৫শ’ ছুঁইছুঁই

0
61

২৪ ঘণ্টায় একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক <
চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। প্রতিদিনের সংক্রমণের নিত্য নতুন রেকর্ড ভাবিয়ে তুলছে চট্টগ্রামবাসীকে। করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৯৪ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মারা গেছেন একজন। এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩৯৬ জনে।
করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ জেলা হওয়া সত্ত্বেও এখনো স্বাস্থ্যবিধি মেনে চলতে অনীহা নগরবাসীর। যার ফলে প্রতিদিনই বাড়ছে শনাক্তের সংখ্যা।
শনাক্তের পাশাপাশি থেমে নেই মৃত্যুর সংখ্যাও। এমন পরিস্থিতিতে করোনা সংক্রমণের বিস্তার রোধে সরকার সারাদেশে ৭ দিনের লকডাউনে গেলেও মানছে না নগরবাসী। এখনো রাস্তা-ঘাট চায়ের দোকান আড্ডা ও স্বাস্থ্যবিধি না মেনে ঘুরাফেরা চলছে অবাধে।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে ২৫৪০ নমুনায় শনাক্ত হয়েছেন ৪৯৪ জন। শনাক্তের হার ১৯ দশমিক ৪৫ শতাংশ।
শনাক্তদের মধ্যে নগরীতে ৪৩৯ জন এবং উপজেলায় ৫৫ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৩৩ হাজার ৮২১ জন এবং উপজেলায় ৮ হাজার ৪৮০ জনসহ করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪২ হাজার ৩০১ জনে। শনাক্তের মধ্যে গত ২৪ ঘণ্টায় নগরীতে মারা গেছেন একজন। এ নিয়ে নগরীতে ২৯১ জন এবং উপজেলায় ১০৫ জনসহ করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৯৬ জনে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৮৪১ নমুনার মধ্যে ৫৯ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১১ নমুনায় ৯১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৬৬০ নমুনায় ৮৭ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ২৪৭ নমুনায় ৫৬ জন, ইমপেরিয়াল হাসপাতালে ২০৪ নমুনায় ৭৪ জন, শেভরনে ২৭৯ নমুনায় ৯১ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪৯ নমুনায় ১৭ জন এবং আরটিআরএল ল্যাবে ৪৯ নমুনায় ১৯ জন করোনায় শনাক্ত হয়েছেন। এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোন নমুনা পরীক্ষা করা হয়নি।