চকরিয়ায় ছুরিকাঘাতে সেনা সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নিহত

তানজিম সারোয়ার নির্জন

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »

কক্সবাজারের চকরিয়া উপজেলায় অভিযানের সময় ‘ডাকাতের ছুরিকাঘাতে’ সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন (২৩) নিহত হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে ডুলহাজরা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় এ ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

এতে তাঁর ঘাড়ে ও শরীরে আঘাত লাগে। এতে তিনি গুরুতর আহত হন। এই অবস্থায় যৌথ বাহিনীর অপরাপর সদস্যরা গুরুতর আহত সেনা কর্মকর্তা তানজিমকে উদ্ধার করে প্রথমে নিকটস্থ চকরিয়ার মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে কক্সবাজারের রামু সম্মিলিত মেডিকেল হাসপাতালে (সিএমএইচ) নেযা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের শরীরে পাঁচটি ক্ষতচিহ্ন রয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল কাদের ভুঁইয়া সেনা কর্মকর্তা নিহতের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সন্ত্রাসীদের ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা তানজিম এর শরীরে অন্তত পাঁচটি ক্ষতচিহ্ন রয়েছে।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকোরিয়া উপজেলার অন্তর্গত ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে চকোরিয়া আর্মি ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল দ্রুততার সঙ্গে গমন করে। আনুমানিক ৪টার দিকে মাইজপাড়া গ্রামে অভিযান পরিচালনা করার সময় ৭-৮ সদস্যের একটি ডাকাত দল সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার সময় লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন (২৩) ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন। এ সময় ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জনের ঘাড়ে ছুরিকাঘাত করলে গুরুতর আহত হন এবং এতে তার প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। তাৎক্ষণিকভাবে লেফটেন্যান্ট তানজিমকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন টাঙ্গাইল শহরের বোয়ালী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মেধাবী এই তরুণ সেনা কর্মকর্তা পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমি থেকে ২০২২ সালের ৮ জুন আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।

প্রসঙ্গত, ঘটনাস্থল থেকে তিন ডাকাতকে আটকসহ একটি দেশীয় বন্দুক, ছয় রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। এ ছাড়াও ডাকাত সন্দেহে আরও তিন জনকে আটক করা হয়।