ক্লাবের জার্সিতে পেলের বিশ্বরেকর্ড ছুঁলেন মেসি

0
136

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
লিওনেল মেসি। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। নিজের ক্লাব কেরিয়ারে যে কতশত রেকর্ড তিনি ভেঙেছেন তার কোনও ইয়ত্তা নেই। কিন্তু এবার মেসি যে রেকর্ডটি ছুঁলেন সেটি সত্যিই তার ক্যারিয়ারের অন্যতম বড় মাইলফলক হয়ে থাকবে। এক ক্লাবের জার্সিতে গোলের নিরিখে ফুটবল সম্রাট পেলের রেকর্ড ছুঁয়ে ফেললেন বার্সার রাজপুত্র। আর তারপরই পেলের কাছ থেকে পেলেন বিশেষ বার্তা।
শনিবার রাতে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে নিজের বার্সেলোনা কেরিয়ারের ৬৪৩তম গোলটি করেন মেসি। এই একই সংখ্যক গোল ফুটবল স¤্রাট পেলে করেছিলেন ব্রাজিলের বিখ্যাত ক্লাব স্যান্টসের হয়ে। যা কিনা এখনও পর্যন্ত এক ক্লাবের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ড হিসেবে নথিভুক্ত আছে। শনিবার সেই রেকর্ড ছুঁয়ে ফেললেন মেসি। লিও যে খুব শীঘ্রই ফুটবল সম্রাটের এই রেকর্ড ভেঙেও দেবেন, সেটা হয়তো বলার অপেক্ষা রাখে না। আরও তাৎপর্যপূর্ণ হল, মেসি এই বিপুল সংখ্যক গোল করেছেন পেলের থেকে অনেক কম সময়ে। স্যান্টসের জার্সি গায়ে পেলে যেখানে ১৯টি মরশুম খেলেছেন, সেখানে মেসি বার্সার জার্সিতে খেলেছেন মোটে ১৭টি মরশুম। ৭৮৪ ম্যাচে ৬৪৩ গোলের এই অনবদ্য রেকর্ড এরপর অন্য কারও পক্ষে ভাঙাটা যে খুব কঠিন হবে, সেটা একবাক্যে মেনে নিচ্ছেন পেলেও।
পেলের রেকর্ড ছোঁয়ার পর খোদ ফুটবল সম্রাটের কাছ থেকেই বিশেষ বার্তা পেয়েছেন মেসি। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ফুটবল সম্রাট বলছেন,’যখন কোনও ক্লাবের প্রতি ভালবাসা থাকে, তখন রাস্তা বদলানো খুব কঠিন হয়ে যায়। তোমার মতো আমিও জানি রোজ এক জার্সি পরতে কতটা ভাল লাগে। তোমার মতো আমিও জানি, যে জায়গাটাকে নিজের বাড়ির মতো মনে হয় তার থেকে ভাল জায়গা আর কিছু হতেই পারে না। তোমার ঐতিহাসিক রেকর্ডের জন্য শুভেচ্ছা। তার থেকেও বেশি শুভেচ্ছা বার্সেলোনার জার্সি গায়ে তোমার অনবদ্য কেরিয়ারের জন্য।’ প্রসঙ্গত, ১৬ মরশুম পর বার্সা প্রেসিডেন্ট বার্তামেউয়ের সঙ্গে বিবাদের পর এই মরশুমের শুরুতে ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। কিন্তু শেষমেশ ক্লাবের তরফে তাকে ছাড়া হয়নি। শোনা যাচ্ছে, আগামী মরশুমেই চুক্তি শেষ করে ম্যাঞ্চেস্টার সিটিতে যেতে পারেন লিও। আর সেটা হলে স্প্যানিশ ফুটবলার ইতিহাসে এক সোনালি অধ্যায় শেষ হবে। খবর : সংবাদপ্রতিদিন’র।