ক্রেতার স্বার্থ রক্ষার উপর গুরুত্বারোপ

0
128

রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের সভা

হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ এর নীলগিরি হলে রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের ২০তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়। রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরীর সভাপতিত্বে পবিত্র কোরান থেকে তেলওয়াতের মধ্য দিয়ে সভার কার্যক্রম শুরু করা হয়। সভায় সভাপতির বক্তব্যে আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, মহামারীর কারণে সারা বিশ্বের উন্নয়ন, অর্থনৈতিক কর্মকা-, মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। বাংলাদেশে করোনার শুরতে লকডাউনের সময় রিহ্যাবের পক্ষ থেকে ঢাকা এবং চট্টগ্রামে নির্মাণাধীন প্রকল্পগুলোর শ্রমিকদের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
তিনি উল্লেখ করেন, লক ডাউন প্রত্যাহারের পর থেকে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে নির্মাণাধীন প্রকল্পগুলোতে কাজ শুরু করা হয়েছে। তিনি বলেন, যথাসময়ে ভবনের নির্মাণ কাজ সমাপ্ত করে ক্রেতার ফ্ল্যাট হস্তান্তরের বিষয়ে সবসময়ই আমরা অগ্রাধিকার দিয়ে থাকি।
তিনি নিয়ম মেনে ভবন নির্মাণ এবং ক্রেতার স্বার্থ রক্ষার উপর সর্বাধিক গুরুত্বারোপ করেন।
তিনি বলেন, বর্তমানে ফ্ল্যাট, প্লট বিক্রির পরিমাণও বেড়েছে। ২০২০-২০২১ জাতীয় বাজেটে ফ্ল্যাট, প্লটের রেজিস্ট্রেশন ব্যয় ৩% কমানো হয়েছে।
সভায় তিনি রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের দীর্ঘদিনের দাবি অনুযায়ী চট্টগ্রামে রিহ্যাব এর জন্য একটি নিজস্ব অফিস স্পেস ক্রয় করা হয়েছে বলে জানান।
সভায় বিগত বছরগুলিতে রিহ্যাবের অর্জন, সামাজিক দায়বদ্ধতা, এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (১)ইঞ্জিনিয়ার মোহাম্মদ দিদারুল হক চৌধুরী।
ধন্যবাদ জ্ঞাপন করেন রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (২) মাহবুব সোবহান জালাল তানভির।
সভায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য মিজানুর রহমান, রেজাউল করিম, জনাব মো. মোরশেদুল হাসান, ইঞ্জিনিয়ার শেখ নিজাম উদ্দিন, মিসেস শারিস্থ বিনতে নূর, এএসএম আবদুল গাফফার মিয়াজী এবং রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি