ক্যারিয়ারের শুরুটা সুখকর ছিল না রণবীরের

179

সুপ্রভাত ডেস্ক :
২০১০-এ তার প্রথম ছবি ব্যান্ড বাজা বারাত-এর মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন অভিনেতা রনবীর সিং। দেখতে দেখতে দশ বছর কেটে গিয়েছে। এই দশ বছরে অনেক চড়াই-উৎরাই এর মধ্যে দিয়ে গেছে তার কেরিয়ার গ্রাফ। তবে কেরিয়ারের প্রথমের দিনগুলি মোটেই সুখকর ছিল না রণবীরের।
সম্প্রতি সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস-এ দেওয়া একটি সাক্ষাৎকারে নিজের দশ বছর আগেকার সেই কঠিন লড়াইয়ের দিনগুলির স্মৃতিচারণা করেন রনবীর। ২০১০ এ আদিত্য চোপরার সিনেমা ব্যান্ড বাজা বারাতের মাধ্যমে আত্মপ্রকাশ করার আগে প্রায় সাড়ে তিন বছর ধরে ইন্ডাস্ট্রিতে স্ট্রাগেল করেছেন তিনি। অনেক লাঞ্ছনা, গঞ্জনা সহ্যও করতে হয়েছে তাকে। এবং অবশেষে নিজের প্রচেষ্টায় সফলতার সিঁড়ি বেয়ে উপরে উঠেছেন তিনি।
তিনি জানিয়েছেন, বর্তমান সময়ের তুলনায় দশ বছর আগে বলিউডে কোন ওটিটি প্ল্যাটফর্ম না থাকার দরুন কাজের সুযোগ অনেক কম ছিল। তিনি আরও জানান, যে সেই সময় প্রায় সাড়ে তিন বছর ধরে তিনি অন্ধকারে হাতড়ে ও প্রোডাকশন হাউজের অফিসে অফিসে নিজের পোর্টফোলিও নিয়ে ঘুরে বেড়িয়েছিলেন এবং অবশেষে ২০১০ এ তিনি ব্যান্ড বাজা বারাতে মুখ্য চরিত্রে অভিনয় করার সুযোগ পান।
সাক্ষাৎকারে তিনি এও বলেন যে ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে তিনি এত কিছু পাবেন তা কোনদিনও কল্পনাও করেননি তিনি। তার এই সাফল্যের পেছনে তার বাবা মায়ের ভালবাসা, ত্যাগ, আশীর্বাদ ও সমর্থনের কথাও বলতে ভোলেননি রনবীর।
গত দশ বছরে বেশ কয়েকটি হিট ছবি রয়েছে রনবীরের ঝুলিতে। ব্যান্ড বাজা বারাত ছাড়াও তার ঝুলিতে রয়েছে বাজিরাও মস্তানি, লুটেরা, রামলীলা, পদ্মাবত সহ আরও অনেক ছবি। প্রতিটি ছবিতেই তার সাবলীল অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।