‘ক্যারাভান’ নগরবাসীর মাঝে আশা জাগিয়েছে : প্রশাসক

255

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, ক্যারাভান কর্মসূচি নগরবাসীর হৃদয়ে আশার সঞ্চার করেছে। এ কর্মসূচি নিয়ে জনগণের দোরগোড়ায় যাচ্ছি, তাৎক্ষণিক সেবা দিচ্ছি। সিটি করপোরেশনকে মানুষের আস্থার প্রতিষ্ঠানে পরিণত করার প্রচেষ্টা চালাচ্ছি যাতে জনগণ এবং সিটি করপোরেশনের মাঝে কোন দেয়াল না থাকে।
তিনি গতকাল বুধবার বিকেলে নগরীর মুরাদপুর হতে অক্সিজেন পর্যন্ত চসিকের প্রকৌশল ও পরিচ্ছন্নতা বিভাগের সমন্বয়ে গঠিত টিম নিয়ে ‘নগর সেবায় ক্যারাভান’ কার্যক্রমে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ক্যারাভান একটি সামাজিক আন্দোলন। পুঞ্জিভূত সমস্যা থেকে উত্তরণের জন্য এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। যেখানেই সমস্যা সেখানেই প্রাথমিক সমাধান। নগরবাসীর প্রতি আমার আহ্বান থাকবে যেখানে সমস্যা বা ভোগান্তি দেখবেন আমাকে জানাবেন, আমি সাথে সাথে ব্যবস্থা নেবো।
প্রশাসক আরও বলেন, জলজট নিরসনে দ্রুত পানি নিষ্কাশনে নর্দমা সংস্কার ও পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ দ্রুতগতিতে চলছে। ড্রেন সংস্কার করতে গিয়ে বাঁধ দেয়ার কারণে পানি জমে মশার বিস্তার ঘটছে দেখে তিনি তাৎক্ষণিক মশার ওষুধ ছিটান এবং এর কার্যক্রম চলমান রাখার জন্য প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তাকে নির্দেশ দেন। নগরীর সড়কসমূহে অনুমোদনহীন গাড়ির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তা বন্ধের দিকনির্দেশনা দিয়ে প্রশাসক বলেন, অনুমোদনহীন এবং গ্রামাঞ্চলের গাড়ি নগরীতে ঢুকে তীব্র যানজট সৃষ্টি করছে ও সড়ক দুর্ঘটনা ঘটাচ্ছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান তিনি।
রাস্তার উভয় পাশের ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, আপানাদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে অযাচিত পণ্যসামগ্রী রাখা থেকে বিরত থাকুন এবং দোকানের সামনে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।
তিনি নগরীর হাটহাজারী সড়কের ময়দার মিল এলাকায় ফুটপাতের উপর ঠেলাগাড়ি, ভ্যানগাড়ি ও মালামাল দেখে তাৎক্ষণিক সরিয়ে ফেলার নির্দেশ দেন। অবস্থার পরিবর্তন না হলে এ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলে এলাকাবাসীকে জানান। তিনি ডেঙ্গুর বিস্তার রোধে ডিসেম্বর পর্যন্ত মশক নিধন অভিযান অব্যাহত রাখার এবং যেখানে মশার উপদ্রব দেখা দেবে সেখানে অভিযান পরিচালনার নির্দেশনা দেন।
এ সময় প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি