ঐক্যবদ্ধভাবে কাজ করলে মহামারী থেকে মুক্তি সম্ভব

0
24

মুক্তিযোদ্ধাদের জন্য চেম্বার সভাপতির মাইক্রোবাস প্রদান

নগরে বসবাসরত বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের জন্য ‘মুক্তিযোদ্ধা সংসদ-ইকো’ নামক ভ্রাম্যমাণ বুথের কার্যক্রম চলমান রয়েছে।
নমুনা সংগ্রহের কাজ আরো সহজতর করতে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সৌজন্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের হাতে একটি হাইচ মাইক্রোবাসের চাবি হস্তান্তর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় নগরীর আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চাবি হস্তান্তর করেন চেম্বার সভাপতি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, নগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার সাধান চন্দ্র বিশ্বাস, মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি, নগর কমিটির সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজীশ ইমরান, সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেল, সদস্য আবু শাঈদ মাহমুদ রনী, নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত চবি’র সাবেক শিক্ষার্থী ইমাম হোসেন, মো. আরিফ হোসেন, খোন্দকার রাজিউর রহমান, সজীব রুদ্র ও সনাতন বর্মন প্রমুখ।
মাইক্রোবাসের চাবি হস্তান্তরকালে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জীবনের মায়া ত্যাগ করে তারা মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন বলেই আমরা ‘বাংলাদেশ’ নামক একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি।
আজ জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে।
বর্তমান করোনা মহামারীতে বিশ্বের অনেক দেশ এখনো ভ্যাকসিন পায়নি অথচ প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও নিরলস প্রচেষ্টায় আমাদের দেশে করোনার প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান রয়েছে। সরকারের কঠোর হস্তক্ষেপের কারণে করোনা প্রতিরোধে এ দেশ অনেকটা সফল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারাসহ সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে বাংলাদেশ শীঘ্রই করোনা মহামারী থেকে মুক্তি পাবে।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ বলেন, চেম্বার ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণের পাশাপাশি বর্তমান করোনা পরিস্থিতিতে মানব সেবায় এগিয়ে এসেছেন। বীর মুক্তিযোদ্ধাদের সকলের বয়স ষাটোর্ধ্ব। নগরীতে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের নিমিত্তে ‘মুক্তিযোদ্ধা সংসদ-ইকো’ নামক ভ্রাম্যমাণ বুথের কার্যক্রম আরো বেগমান করতে একটি মাইক্রোবাস প্রদান করায় চেম্বার সভাপতি মাহবুবুল আলমকে সর্বস্তরের মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। বিজ্ঞপ্তি