এবার ভারতের জিম্বাবুয়ে সফরও বাতিল

0
210

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
কোভিড-১৯ অতিমারির কারণে আগস্টে ভারতীয় ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফর বাতিল করে দিল বিসিসিআই। গতকাল বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেট ঘোষণা করেছিল যে জুন-জুলাই মাসে ভারতের সীমিত ওভারের সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হল। তার পরই জিম্বাবুয়ে সফর বাতিল করলো ভারত। ‘ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোল অব ইন্ডিয়া (বিসিসিআই) শুক্রবার ঘোষণা করেছে যে ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফর করবে না, কোভিড -১৯-এর বর্তমান পরিস্থিতির কারণে,’ বিসিসিআইয়ে সচিব জয় শাহ এক বার্তায় জানিয়েছেন।
শাহ যোগ করেন, ‘টিম ইন্ডিয়ার মূলত শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল ২২ জুন ২০২০ থেকে তিনটি ওয়ানডে এবং তিনটি টি২০ খেলার জন্য এবং জিম্বাবুয়ে সফর করার কথা ছিল ২২ আগস্ট, ২০২০ থেকে সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য।’ ভারতীয় দল এখনও অনুশীলন শুরু করতে পারেনি এবং জুলাইয়ে আগে এই শিবির হওয়ার সম্ভাবনা নেই। খেলোয়াড়দের ম্যাচ প্রস্তুত হতে প্রায় ছয় সপ্তাহ সময় লাগবে।
খেলোয়াড়দের খেলার জন্য প্রস্তুত হতে প্রায় ছয় সপ্তাহ সময় লাগবে, জানিয়েছেন কর্তারা। শাহ বোর্ডের এই অবস্থানের পুনরাবৃত্তি করে জানিয়েছেন, সরকার অনুমতি দিলে তখনই নিরাপদ বলে বিবেচিত হবে এবং তারা প্রশিক্ষণ শিবিরের আয়োজন করবে।
‘বিসিসিআই আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করার দিকে পদক্ষেপ নিতে বদ্ধপরিকর, তবে কেন্দ্রীয় বা রাজ্য সরকার এবং আরও কয়েকটি সংশ্লিষ্ট সংস্থার মত অনুযায়ী করোনাভাইরাস যে ভাবে ছড়িয়ে পড়েছে তাতে তা ঝুঁকির মুখে পড়বে এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।’
খবর : এনডিটিভি’র।