এবার অনুশীলনে লিটন

0
211

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আগেই জানানো হয়েছিল, ২৫ অক্টোবর থেকে আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করবেন জাতীয় ক্রিকেট দলের ওপেনার লিটন দাস। বিসিবির সূচি মেনেই মঙ্গলবার প্রস্তুতি শুরু করেছেন এই ব্যাটসম্যান। ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি ব্যাট হাতে অনুশীলনও শুরু করেছেন তিনি। এর আগে বিসিবির গাইডলাইন অনুসরণ করে ঘরে বসেই স্বাভাবিক ফিটনেস অনুশীলন চালিয়ে গেছেন লিটন। শ্রীলংকা সিরিজ সামনে রেখে এবার মাঠের অনুশীলনে যোগ দিয়েছেন তিনি। পুনরায় খেলা শুরুর আগে ব্যাটিং দক্ষতা বাড়িয়ে নিজের ছন্দ ফিরে পেতে মরিয়া এই মারকুটে ওপেনার।
বিসিবির সুচি অনুযায়ী আজ দৌড় এবং জিম সেশনের আগে ইনডোরে ব্যাটিং অনুশীলন করেন লিটন। জাতীয় দলের ব্যাটসম্যানদের মধ্যে হোম অব ক্রিকেটে মঙ্গলবার অনুশীলন করেছেন আফিফ হোসেন ও এনামুল হক বিজয়। এই দুজনের পর একে একে অনুশীলনে করেন যথাক্রমে মুমিনুল হক, সৌম্য সরকার, ইমরুল কায়েস, তামিম ইকবাল ও সাদমান ইসলাম অনিক।
বোলারদের মাঝে আজ শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, মেহেদি হাসান রানা, তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব অনুশীলন করেছেন।
আনুষ্ঠানিকভাবে এখনো জাতীয় দলের রুটিন প্র্যাকটিস শুরু হয়নি। শ্রীলংকা যাওয়ার সপ্তাহখানেক আগে জাতীয় দলের ক্রিকেটাররা একসঙ্গে অনুশীলন শুরু করবেন। তবে ব্যক্তিগতভাবে ঠিকই সবাই নিজেদের মাঠে ফেরানোর প্রস্তুতি শুরু করেছেন।
বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির এর কর্মকর্তারা জানিয়েছেন, শ্রীলংকা সফরের জন্য কন্ডিশনিং ক্যাম্পের তারিখ ঘোষণা না করা পর্যন্ত ব্যক্তিগত এই অনুশীলন অব্যাহত থাকবে। কন্ডিশনিং ক্যাম্প চলবে সর্বোচ্চ তিন দিন। টাইগাররা তাদের মূল কন্ডিশনিং ক্যাম্পটি করবে শ্রীলংকার মাটিতে।
সিরিজের সুচি এখনো প্রকাশিত না হলেও আগামী ২৪ অক্টোবর শুরু হতে পারে সিরিজের প্রথম টেস্ট। এর এক মাস আগে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়তে পারেন টাইগাররা। খবর : ডেইলিবাংলাদেশ’র।