উন্নয়নের ভাবনায় তাড়িত হতে হবে

0
74

‘ইস্পাহানী-দৃষ্টি ব্রেইনস্টর্মিং’ বিজনেস আইডিয়া প্রতিযোগিতার উদ্বোধন

দৃষ্টি চট্টগ্রামের আয়োজনে ও ইস্পাহানী চা’র পৃষ্ঠপোষকতায় ‘ইস্পাহানী-দৃষ্টি ব্রেইনস্টর্মিং’ বিজনেস আইডিয়া প্রতিযোগিতা উদ্বোধন করা হয়।
২৬ ফেব্রুয়ারি বিকালে দৃষ্টি চট্টগ্রামের সাফিয়া গাজী দৃষ্টি লানিং সেন্টারে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন ব্যাংকার ও করপোরেট ব্যক্তিত্ব মোহাম্মদ রোসাঙ্গীর বাচ্চু। অনুষ্ঠানে অতিথি ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেড এর আঞ্চলিক প্রধান কায়েস চৌধুরী, তরুণ শিল্প উদ্যোক্তা রুম্মান আহমেদ।
দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৃষ্টি চট্টগ্রামের সহ সভাপতি বনকুসুম বড়–য়া নুপুর, দৃষ্টি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাবের শাহ, অর্থ সম্পাদক মুন্না মজুমদার।
প্রতিযোগিতা উদ্বোধন করতে গিয়ে করপোরেট ব্যক্তিত্ব মোহাম্মদ রোসাঙ্গীর বাচ্চু বলেন, ‘তরুণেরা যদি মনযোগী হয়, তাদের মস্তিস্কের যথার্থ অণুরণন ঘটায় তাহলে অবশ্যই ভালো কিছু আসবে। আর ব্যবসার মূল উদ্দেশ্যই হল কোনো জিনিসের ভালো খারাপ দিকগুলো খুঁজে বের করা। আর এর জন্য দরকার ছোট বড় সবার সাথে আলোচনা করা।
তিনি বলেন, প্রত্যেক কো¤পানি ইউনিক আইডিয়া চায়। ব্রেইনস্টর্মিং প্রতি বছর সেই ইউনিক আইডিয়া তুলে আনছে।
তিনি আরো বলেন, অর্জিত জ্ঞান তখনই সার্থক হয় যখন সেই জ্ঞান অপরকে শেখানো যাবে। যারা এখানে অংশগ্রহণ করেছেন, তারা অবশ্যই চমৎকার কিছু শিখেছেন এবং আমরা আশাবাদী, আগামীর বাংলাদেশ এর উন্নতিতে আপনাদের চিন্তা এবং জ্ঞান অবদান রাখবে। সামনে এগিয়ে যেতে হলে চিন্তা ধারা বদলাতে হবে, উন্নয়নের ভাবনায় তাড়িত হতে হবে। তিনি বলেন, তরুণরা সঠিক স্বপ্ন বাস্তবায়ন করার তাগিদ রাখলে বাংলাদেশ আরো দ্রুত এগিয়ে যেতে পারবে।’ ব্র্যাক ব্যাংক লিমিটেড এর আঞ্চলিক প্রধান কায়েস চৌধুরী বলেন, আমাদের তরুণেরা প্রধানত যে জায়গায় বাধাগ্রস্ত হয় তা হচ্ছে আত্মবিশ্বাসের সাথে কোনো কিছু প্রকাশ করতে না পারা। ব্রেইনস্টর্মিং মত কার্যক্রমগুলো শিখাচ্ছে নতুন কিছু তৈরি করা, সমস্যার সমাধান করা, যা কর্ম জীবনে নতুনদের এগিয়ে নিতে সাহায্য করবে। দৃষ্টির এই কাজের সাথে শিক্ষার্থীদের সঠিক সংযোগ ঘটলে একটি সুন্দর সাম্যঅবস্থা তৈরি হবে।
তরুণ শিল্প উদ্যোক্তা রুম্মান আহমদ বলেন, ‘প্রত্যেক বছর নতুন চমক আসছে ব্যবসায়। আমরা বিশ্বাস করি, দৃষ্টি চট্টগ্রামের এমন আয়োজনগুলো দেশের তরুণদের আরো উৎসাহিত করবে যা স্বপ্নের বাংলাদেশ অর্জন করবে।’
সভাপতির বক্তব্যে দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল বলেন, ‘আমরা বিশ্বাস করি আমাদের চারপাশ সমৃদ্ধ না হলে দেশ সমৃদ্ধ হবে না’। বিজ্ঞপ্তি