উখিয়ার কলেজছাত্রী অপহরণ মামলার আসামিরা কারাগারে

0
105

নিজস্ব প্রতিনিধি, উখিয়া :
গত বছরের ১০ নভেম্বর উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজের ছাত্রী শারমিন আক্তার ডালিয়া (১৬)কে অপহরণের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে উখিয়া থানায় দায়ের হওয়া মামলায় সকল আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। ডালিয়া উখিয়ার ইনানীর সাবেক মেম্বার শামশুল আলমের কন্যা।
আলোচিত মামলাটির জামিনের আবেদন নামঞ্জুর হওয়া আসামি উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মধ্যম নিদানিয়া গ্রামের শাহ আলম খলিফার পূত্র মো. ইউনুছ প্রকাশ বাবু, তার সহযোগী আসামি পিতা-মাতা ও চাচাত ভাইসহ ৪ জন হাইকোর্টের আদেশে ৬ সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন পেয়েছিলেন।
উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে ১৬ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ কক্সবাজার এ আসামিরা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী ও রাষ্ট্রপক্ষের পিপি’র শুনানি শেষে আদালতের অতিরিক্ত ভারপ্রাপ্ত বিচারক (জেলা জজ) জেবুন্নেছা আয়েশা আসামিদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
ইতিপূর্বে ১ ফেব্রুয়ারি মামলাটির অপহৃত ভিকটিম কলেজ ছাত্রী শারমিন আক্তার ডালিয়াকে মামলার তদন্তকারী কর্মকর্তা উদ্ধার করে আদালতে সোপর্দ করলে, আদালত ভিকটিমের জবানবন্দি গ্রহণ ও ডাক্তারি পরীক্ষা শেষে সেভ হোমে রাখার প্রয়োজনে কারাগারে পাঠান। রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট আকরামুল হুদা আসামিদের জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।