ইউএস ওপেন দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ

0
209
ইউএস ওপেনের প্রথম রাউন্ডে প্রত্যাশিত জয় পেয়েছেন ক্যারিয়ারের ১৮তম একক গ্র্যান্ড সø্যামের লক্ষ্যে থাকা নোভাক জোকোভিচ-ইন্টারনেট

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
ইউএস ওপেনের প্রথম রাউন্ডে প্রত্যাশিত জয় পেয়েছেন ক্যারিয়ারের ১৮তম একক গ্র্যান্ড সø্যামের লক্ষ্যে থাকা নোভাক জোকোভিচ। দামির জুমহুরকে সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন বিশ্বের এক নম্বর এই টেনিস খেলোয়াড়।
নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে সোমবার কেবল দ্বিতীয় সেটে কিছুটা লড়াই করতে পারেন বসনিয়া ও হার্জেগোভিনার দামির। ৬-১, ৬-৪ ও ৬-১ গেমে জেতেন জোকোভিচ। ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান তারকা দ্বিতীয় রাউন্ডে ব্রিটেনের কাইল এডমুন্ডের মুখোমুখি হবেন। খবর বিডিনিউজের।
বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে এবারের ইউএস ওপেনে খেলছেন না গতবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। হাঁটুতে অস্ত্রোপচার করানোয় খেলতে পারছেন না রেকর্ড ২০ বারের একক গ্র্যান্ড সø্যাম জয়ী রজার ফেদেরারও।
এই দুই তারকার অনুপস্থিতিতে স্বাভাবিকভাবেই প্রতিযোগিতায় সবচেয়ে ফেভারিট ভাবা হচ্ছে জোকোভিচকে। শিরোপা লড়াইয়ে তাকে চ্যালেঞ্জ জানাতে পারেন আলেক্সান্ডার জেভরেভ ও স্তেফানোস সিৎসিপাস। এই দুজনও নিজ নিজ ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন।
মেয়েদের এককে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ২০১৮ সালের চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা। দুবারের এই গ্র্যান্ড সø্যাম চ্যাম্পিয়ন ৬-২, ৫-৭, ৬-২ গেমে হারান স্বদেশি মিসাকি দোইকে।