ইউএসটিসির চিকিৎসকরা স্বাস্থ্যখাতে ভূমিকা রাখছে

0
154

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি) ও ইনস্টিটিউট অব এ্যাপ্লাইড হেল্থ সায়েন্সস (আইএএইচএস)-এ সৌজন্য সফর করেছেন নেপালের রাষ্ট্রদূত ড. বংশীধর মিশ্রা।
গতকাল সকাল ১০টায় তিনি এ প্রতিষ্ঠান পরিদর্শন করেন। এ সময় ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম, আইএএইচএস-এর অধ্যক্ষ প্রফেসর ডা. এএমএম এহ্তেশামুল হক, ইউএসটিসি ও আইএএইচএস-এর বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং ইউএসটিসি ও আইএএইচএস-এ অধ্যয়নরত নেপালের শিক্ষার্থীবৃন্দ ফুল দিয়ে রাষ্ট্রদূতকে বরণ করেন।
এদিকে সকাল সাড়ে ১০টায় ইউএসটিসি ও আইএএইচএস-এর কনফারেন্স হলে প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. বংশীধর মিশ্রা বলেন, ইউএসটিসি থেকে পাশ করা অনেক নেপালী ডাক্তার নেপালসহ সারা বিশ্বে চিকিৎসা ও স্বাস্থ্যখাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
তিনি ইউএসটিসি/ আইএএইচএস/বিবিএমএইচ-এর ভূয়সী প্রশংসা করেন। তিনি আরো বলেন, ইউএসটিসি’র প্রতিষ্ঠাতা উপাচার্য জাতীয় অধ্যাপক (ডা.) নুরুল ইসলাম ছিলেন বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার খ্যাতনামা চিকিৎসা বিজ্ঞানী। তাঁরই দক্ষতাই প্রতিষ্ঠিত আজকের এই ইউএসটিসি, আইএএইচএস এবং বিবিএমএইচ। তিনি বাংলাদেশ ও নেপালের সাথে সুসর্ম্পকের কথা উল্লেখ করে বলেন, ভবিষ্যতে এ সর্ম্পক আরো জোরদার হবে এবং অব্যাহত থাকবে। স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ডা. এ এম এম এহ্তেশামুল হক। সভাপতির বক্তব্যে ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, নেপাল এবং বাংলাদেশের মধ্যে সুসর্ম্পক বিদ্যমান এবং ইউএসটিসি’র নেপালের শিক্ষার্থীরা আমাদের গর্ব।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউএসটিসি’র উপ উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ডা. রমা বড়–য়া, মানসিক রোগ বিভাগের অধ্যাপক ডা. শফিউল হাসান, পরিচালক ডা. কামরুল হাসান, ইউএসটিসি’র রেজিস্ট্রার দিলীপ কুমার বড়–য়াসহ বিভিন্ন অনুষদ ও বিভাগের প্রধানগণ। বিজ্ঞপ্তি