আনোয়ারায় মুদি ও ফলের দোকান পুড়ে ছাই 

0
202

৩০ লাখ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

আনোয়ারা উপজেলার জয়কালী বাজারে অগ্নিকাণ্ডে চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল সোমবার ভোর রাত ৪টার দিকে সদরে জয়কালী বাজারে এই আগুন লাগে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার ভোর রাত ৪টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট  থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়লে পুড়ে যায় পাশর্^বর্তী দোকানগুলোও। দোকানের ভেতরে থাকা কর্মচারীরা বের হয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মুদির দোকান নুরুল হকের হক স্টোর, আলমগীর, মুনসুর ও খোরশেদের ফলের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তাদের।

মুদির দোকানদার নুরুল হক বলেন, তিনি প্রতিদিনের মত রাতে দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। বাজারের এক দোকানদার ফোন করে জানান আমার দোকানে আগুন লেগেছে। সংবাদ শুনে বাড়ি থেকে এসে দেখি সব পুড়ে ছাই হয়ে গেছে। আমার দোকানের প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ফলের দোকানদার মোহাম্মদ আলমগীর বলেন, আমার দোকানের ফল, বিস্কুট, চানাচুরসহ খাবারের পণ্য সব পুড়ে ছাই। আলমগীর, মুনসুর ও খোরশেদ দাবি করেন তাদের দোকানের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে এ অগ্নিকাণ্ডে।

আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ দুলাল কুমার মিত্র বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আমরা অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত গিয়ে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।