আইপিএল থেকে সরে দাঁড়ালেন মিশেল মার্শ

0
56

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আইপিএল শুরুর আগেই সরে দাঁড়ালেন সানরাইজার্স হায়দরাবাদের মিশেল মার্শ। ব্যক্তিগত কারণ দেখিয়ে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান অজি অল-রাউন্ডার। মার্শের পরিবর্তে ইংল্যান্ড ব্যাটসম্যান জেসন রয়কে দলে নিয়ে হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি।
আইপিএলের দীর্ঘ বায়ো-বাবলের কথা ভেবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন মার্শ। আইপিএলের নিয়মে টুর্নামেন্ট শুরুর আগে আট দলের ক্রিকেটারদের বাধ্যতামূলক সাতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। করোনা আবহে এবার হোম-অ্যাওয়ে ভিত্তি ম্যাচ হচ্ছে। আইপিএলের ম্যাচগুলি হবে দেশের মোট ছ’টি শহরে। তবে তার আগে মুম্বই ও চেন্নাইয়ে হচ্ছে আট ফ্র্যাঞ্জাইজির ক্রিকেটারদের কোয়ারেন্টাইন।
২০২১ আইপিএল শুরু হচ্ছে চেন্নাইয়ে। প্রথম ম্যাচে মুখোমুখি রোহিত শর্মার পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও একবারও খেতাব না-পাওয়া বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচ চেন্নাইয়ে ১১ এপ্রিল। প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স।
মার্শের আইপিএল ভাগ্য ভালো নয়। গত আইপিএলে সানরাইজার্সের এই অজি অল-রাউন্ডার মাত্র চার বল করার পরই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম ম্যাচে বোলিং করতে গিয়ে গোড়ালি ঘুরে যাওয়ায় মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন মার্শ। পরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন এই অজি অল-রাউন্ডার। এবার আইপিএল শুরুর আগেই সরে দাঁড়ান তিনি।
আইপিএল নিলামে ২ কোটি টাকায় মার্শকে কিনেছিল সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু গত আইপিএলে শুরুতেই ছিটকে যাওয়ায় মার্শের পরিবর্তে ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার দলে নিয়েছিল সানরাইজার্স। শুধু তাই আইপিএলেই নয়, পরে ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ান ডে এবং টি-২০ সিরিজেও দলে ফিরতে পারেননি মার্শ। চোট সারিয়ে বিগ ব্যাশ লিগে পারথ স্কচার্সের হয়ে খেলার পর চলতি বছর ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে ফেরেন তিনি।
মার্শের পরিবর্তে ইংল্যান্ড ওপেনার জেসন রয়কে দলে নিল সানরাইজার্স। দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন এই ব্যাটসম্যান ব্যক্তিগত কারণে গত আইপিএল থেকে সরে দাঁড়িয়েছিলেন। তারপর রয়কে রিলিজ করে দিয়েছিল দিল্লি। নিলামে অবিক্রিত থাকা জেসনকে ব্রেস প্রাইস ২ কোটি টাকায় দলে নিল সানরাইজার্স।