অভিমানে মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালের বোর্ড থেকে সরে দাঁড়ালেন করণ জোহর

0
184

সুপ্রভাত ডেস্ক :
নেপোটিজম কিংবা স্বজনপোষণ বিতর্কের জের, মুম্বই অ্যাকাডেমি অফ দ্য মুভিং ইমেজ, যাকে সংক্ষেপে সিনেপ্রেমীরা বলেই চেনেন, ঐতিহ্যশালী সেই ফিল্ম ফেস্টিভ্যাল কর্তৃপক্ষের বোর্ড থেকে ইস্তফা দিলেন করণ জোহর! নেপোটিজম নিয়ে নেটদুনিয়ায় এত শোরগোল, একের পর এক কদর্য আক্রমণের জেরেই কি এই সিদ্ধান্ত? উঠছে প্রশ্ন।
ঠিক কী হয়েছে? ইন্ডাস্ট্রি সূত্রে খবর, সম্প্রতি করণ জোহর মুম্বই ফিল্ম ফেস্টিভ্যাল অর্থাৎ বোর্ড থেকে পদত্যাগ করেছেন। কারও সঙ্গে কোনওরকম আলোচনা না করেই এই সিদ্ধান্ত নিয়ে তড়িঘড়ি ইস্তফাপত্র জমা দিয়েছেন বোর্ডের পরিচালক স্মৃতি কিরণের কাছে। এমনকি, ভারতীয় চলচ্চিত্র জগতের এই ঐতিহ্যবাহী ফিল্ম ফেস্টিভ্যালের বোর্ড থেকে সদস্য পদ ছাড়ার আগে করণ জোহর নাকি দ্বিতীয়বার এই সিদ্ধান্ত নিয়ে পর্যালোচনা করারও পক্ষপাতী ছিলেন না। সূত্রের খবর বলছে, গঅগও বোর্ডের সভাপতি অভিনেত্রী দীপিকা পাড়–কোনও করণের সঙ্গে ফোনে যোগাযোগ করে তাকে বোঝানোর চেষ্টা করেছেন। এই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ানোর অনুরোধও জানিয়েছেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি।
কারণ? প্রযোজক-পরিচালকের ধারণা সুশান্তের মৃত্যুর পর থেকে যেভাবে অপমানিত হচ্ছেন তিনি নেটদুনিয়ায়, বলিউডের কেউই তার পাশে এসে দাঁড়াননি এই সময়ে। এমনকী আলিয়া ভাট, বরুণ ধাওয়ানের মতো বহু স্টার-কিডদের লঞ্চ করার নেপথ্যে তিনি থাকলেও এই দুঃসময়ে কেউ নেই তার পাশে! আর সেই অভিমানেই তিনি নাকি গঅগও’র বোর্ড থেকে পদত্যাগ করেছেন। সূত্রের খবর অন্তত এমনটাই বলছে।
একটা মুত্যু যে গোটা বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যু বলিউড ইন্ডাস্ট্রিতে বেশ কয়েকটি বিতর্ক জন্ম দিয়েছে। নেপোটিজম থেকে শুরু করে প্রতিপত্তিশালীদের হুমকি দেওয়া, এমন অনেক বিষয়ই উঠে আসছে। নেপোটিজম নিয়ে অভিযোগের তীর মূলত করণ জোহরের দিকে। শুরুটা অবশ্য বছর খানেক আগে কঙ্গনা রানাউত নিজেই করে দিয়েছিলেন, করণকে নেপোটিজম-এর ‘ঝাণ্ডাধারী’ বলে। সুশান্তের মৃত্যুর পর ফের একবার সেই বিষয়টি মাথা চাড়া দিয়ে উঠল। জল এতদূর গড়িয়েছে যে, নেটিজেনদের কদর্য মন্তব্য বাণে বিদ্ধ হয়ে করণ টুইটারে সমস্ত তারকাদের আনফলো করে দিয়েছেন। সেই তালিকায় রেখেছেন দেশের প্রধানমন্ত্রী-সহ শুধু ৮জনকে!
উপরন্তু করণ জোহরের ‘কফি ইউথ করণ’ (ঈড়ভভবব ডরঃয কধৎধহ) শো-ও বিপদের মুখে। ঘনিষ্ঠ সূত্রের খবর, এমন পরিস্থিতির জেরে সংশ্লিষ্ট শোয়ের চ্যানেল কর্তৃপক্ষ নাকি ‘কফি ইউথ করণ’-এর নতুন সিজন আনতেই চাইছেন না। পাছে, সেই চ্যানেলকেই না বয়কটের ডাক ওঠে! সবমিলিয়ে করণ জোহর বেশ প্রতিকূল অবস্থার মধ্যেই পড়েছেন!
খবর : সংবাদপ্রতিদিন’র।