অনুশীলনে চোট পেলেন ইব্রাহিমোভিচ

0
193

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা পরবর্তী সময় জার্মানি, স্পেনের পাশাপাশি দেশের প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ ফেরানোর উদ্যোগ নিয়েছে সিরি-‘এ’। চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা না হলেও অনুশীলনের ফিরেছে জুভেন্টাস, এসি মিলানের মতো ইতালিয়ান জায়ান্ট ক্লাবগুলো। এমন সময় লিগ শুরুর ঠিক আগে অনুশীলনে চোট পেয়ে বসলেন এসি মিলানের তারকা সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ। চোট কতোটা গুরুতর সে বিষয়ে জানা না গেলেও চলতি মরশুমের বাকি সময়টা তার মাঠে নামা নিয়ে তৈরি হয়েছে সংশয়।
ইতালির বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী সোমবার অনুশীলনে কাফ মাসলে চোট পেয়ে মাঠ ছাড়েন সুইডেন তারকা। ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার চোট পরীক্ষা করা হবে তারকা ফুটবলারের। এরপর রিপোর্ট হাতে পাওয়ার পরই জানা যাবে চোট কতোটা গুরুতর। আরেকটি সংবাদমাধ্যমে ইব্রা স্বয়ং আবার দাবি করেছেন তার চোট বেশ গুরুতর।
দু’বছর লা গ্যালাক্সিতে কাটানোর পর চলতি মরশুমে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোয় ছ’মাসের চুক্তিতে এসি মিলানে যোগদান করেন ইব্রা। ২০১০-১২ মরশুমের পর মিলানের ক্লাবটিতে এটি তার দ্বিতীয় ইনিংস। সেক্ষেত্রে চলতি মরশুমে পুনরায় যদি সুইডেন তারকা মাঠে না নামতে পারেন, তবে সেটা বড় ধাক্কা মিলানের জন্য। জানুয়ারি মাসে এমনই চোট পেয়ে দু’মাস মাঠের বাইরে ছিলেন তিনি।
এসি মিলানে দ্বিতীয় ইনিংস শুরু করার পর এখনও অবধি লিগে ৮টি ম্যাচ খেলেছেন সুইডিশ কিংবদন্তি। গোল করেছেন ৩টি। যার মধ্যে মিলান ডার্বিতে তার পা থেকে এসেছিল একটি গোল। করোনার জেরে ইতালিতে লকডাউন যখন চলছিল তখন নিজ দেশে তার মালিকানাধীন ক্লাব হ্যামার্বির সঙ্গে অনুশীলন করে শিরোনামে এসেছিলেন ইব্রা।
৯মার্চ থেকে অতিমারী করোনার জেরে স্থগিত রাখা হয়েছে ইতালির প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ। সরকার অনুমতি দিলে আগামী ১৩ জুন থেকে সিরি-‘এ’ পুনরায় চালু করার কথা ভাবছে লিগ কর্তৃপক্ষ। ২৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে আপাতত সপ্তমস্থানে এসি মিলান।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।