অটিজম নিয়ে সচেতনতা সৃষ্টি হয়েছে

0
39

আলোচনা সভা

বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খানের নেতৃত্বে ২ এপ্রিল সকাল সাড়ে ১০ টায় এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালিতে অন্যান্যের মধ্যে অংশ নেন জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়–য়া, স্যানিটারি পরিদর্শক প্রবীর মিত্র, স্যানিটারি পরিদর্শক টিটু পাল, প্রোগ্রাম অর্গানাইজার গাজী মোহাম্মদ নুর হোসেন ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মচারীবৃন্দ।
র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান বলেন, এক সময় অটিজম ছিল একটি অবহেলিত জনস্বাস্থ্য ইস্যু। এ সম্পর্কে সমাজে নেতিবাচক ধারণা ছিল। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টি হয়েছে।
সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে। প্রতিবন্ধীরা সবসময় অসহায়, তাদের পাশে সমাজের বিত্তবানদের দাঁড়াতে হবে, সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। অটিজম বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টি ও তাদের অধিকার প্রতিষ্ঠায় বিশ্বেও অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালন করা হচ্ছে। বিজ্ঞপ্তি