৭ বছর পর আসামি গ্রেফতার

যুবলীগ কর্মী শহীদুল হত্যা

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

রাউজানের যুবলীগ কর্মী শহীদুল আলম হত্যা মামলার প্রধান আসামি মো. ইউসুফকে (৩৫) কে ৭ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব ৭। গতকাল সোমবার দুপুরে র‌্যাব ৭ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এর আগে রোববার সন্ধ্যার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জিরো পয়েন্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ইউসুফ পশ্চিম রাউজানের মৃত বজল আহমদ সওদাগরের ছেলে।
র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার সুপ্রভাতকে বলেন, ২০১৫ সালে রাউজান-রাঙামাটি সড়কের চারাবটতল এলাকায় যুবলীগের কর্মী শহিদুল আলম (৩৫) কে কতিপয় দুষ্কৃতকারী মুখোশ পরিধান করে অনেকটা সিনেমা স্টাইলে মাইক্রোবাস থেকে নেমে গুলি করে নির্মম ও নৃশংসভাবে হত্যা করে। ওই ঘটনায় রাউজান থানায় একটি হত্যা মামলা হয়। মামলায় ইউসুফও আসামি ছিল। হত্যাকাণ্ডের ঘটনাটি তখন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। হত্যাকাণ্ডের পর মামলার ১ নম্বর আসামি শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দিনসহ হত্যার সাথে জড়িত অন্যান্য আসামিরা বিদেশে চলে যায়। কিছুদিন থাকার পর তারা দেশে ফিরে এসে আগের মতো এলাকায় চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপকর্ম করে ত্রাস সৃষ্টি করে।
এদিকে চলতি বছরের ১১ জানুয়ারি শহীদুল হত্যা মামলার প্রধান আসামি ও ‘মাস্টার মাইন্ড’ আজিজ উদ্দিনকে (৪৪) গ্রেফতার করেছিলো র‌্যাব ৭।