কাজের গুণগত মান বজায় রাখার আহ্বান

মেয়রের সঙ্গে চসিক প্রকৌশলীদের সভা

‘প্রকৌশল বিভাগ সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ একটি বিভাগ। এই শহরকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে প্রকৌশলীদের ভূমিকা অনস্বীকার্য।’
গতকাল সোমবার বিকেলে চসিকের পুরাতন নগর ভবনের কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে সিটি করপোরেশনের প্রকৌশলীদের সাথে নগরীর উন্নয়ন কর্মকাণ্ড সংক্রান্ত এক পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী একথা বলেন।
তিনি নির্মাণকাজে পর্যবেক্ষণসহ কাজের গুণগত মান বজায় রাখার জন্য প্রকৌশলীদের নির্দেশনা দেন এবং কাজের গতিশীলতা আনার লক্ষ্যে প্রয়োজনীয় যন্ত্রপাতি ও ইকুপম্যান্ট সংগ্রহের আহ্বান জানান।
চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ্, মনিরুল হুদা, মো. আকবর আলী, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, রেজাউল বারী ভূঁইয়া, ফারজানা মুক্তা, স্থপতি আবদুল্লাহ আল ওমর প্রমুখ।
সভায় মেয়র বলেন, সিটি করপোরেশনের আওতাধীন বিমান বন্দর সড়কসহ নগরীর বিভিন্ন সড়ক সমূহের অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য গত জানুয়ারি মাসে সম্পূর্ণ সরকারি অর্থায়নে একনেকে অনুমোদিত ২ হাজার ৫শত কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে প্রকল্প পরিচালক নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। তিনি কাজে আন্তরিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যদিয়ে প্রকল্পটি বাস্তবায়িত হলে নগরীর চেহারা পাল্টে যাবে বলে আশা করেন।
এছাড়াও তিনি বহদ্দারহাট বাড়ইপাড়া খাল খনন প্রকল্প, বাস/ট্রাক টার্মিনাল, পরিচ্ছন্ন কর্মী নিবাস, বিএমডিএফ’র মাধ্যমে কিচেন মার্কেট নির্মাণ প্রকল্প, বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন, আধুনিক যন্ত্রপাতি সংগ্রহ, ৪১টি ওয়ার্ডে এলইডি বাতি স্থাপন, যানজট নিরসন ও সবুজায়ন প্রকল্প বাস্তবায়নসহ ওশান এমিউজমেন্ট পার্ক, ঠাণ্ডাছড়ি আধুনিক বিনোদন সমৃদ্ধ পর্যটন কেন্দ্র, জলাবদ্ধতা ও জলমগ্নতা নিরসনে যেসকল প্রকল্প চলমান ও প্রক্রিয়াধীন রয়েছে সেগুলো দ্রুততার সাথে বাস্তবায়নের জন্য প্রকৌশলীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহ্বান জানান। বিজ্ঞপ্তি