অনলাইনে বিজ্ঞাপন দিয়ে চুরি করা মোটরসাইকেল বিক্রি

তিন সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

সুযোগ বুঝে বিভিন্ন বাসাবাড়ি ও সড়কের পাশে রামোটর সাইকেল চুরি করতো রুবেলের নেতৃত্বে একটি চক্র। চুরি করা মোটরসাইকেল বিক্রির জন্য ফেনীর এক মোটর গ্যারেজের মালিককে দিয়ে ফেইসবুক পেইজের অনলাইনে দেয়া হতো বিজ্ঞাপন। পরে ৩০-৫০ হাজার টাকায় বিক্রি করা হতো চুরি করা এসব মোটর সাইকেল। এমনি একটি মোটর সাইকেল চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে মিরসরাই থানা পুলিশ। উদ্ধার করা হয় চুরি হওয়া ৭টি মোটর সাইকেল।
রোববার সন্ধ্যায় উপজেলার নয়দুয়ার এলাকা থেকে ইকবাল হোসেন রুবেলকে গ্রেফতারের পর পুলিশকে এসব কথা জানায় রুবেল। পরে রুবেলের দেয়া তথ্য মতে গতকাল সোমবার ভোরে ফেনীর লেমুয়া ও সীতাকুণ্ডের বাড়বকুণ্ড থেকে এসব মোটর সাইকেল উদ্ধার করা হয়।
মিরসরাই থানা সূত্রে জানা গেছে, মোটর সাইকেল চোরচক্রটি দীর্ঘদিন ধরে মিরসরাইয়ের বিভিন্ন বাড়ি ও রাস্তা থেকে মোটর সাইকেল চুরি করে নিয়ে যায়। সর্বশেষ ২০ জুন রাতে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের তিনঘড়িয়াটোলা গ্রামের মেহেদী হাসানের ঘরের গ্রিল কেটে একটি ডিসকভার মোটর সাইকেল এবং একই রাতে একই গ্রামের মোরশেদ আলমের ঘর থেকে একটি পালসার মোটর সাইকেল চুরি হয়। এ ঘটনায় থানায় মামলা হলে মামলার সূত্র ধরে রোববার রাতে চোরচক্রের প্রধান ইকবাল হোসেন রুবেলকে নয়দুয়ার এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার দেওয়া তথ্যমতে ফেনীর লেমুয়া এলাকার মো.ইসমাইলের মোটর সাইকেল গ্যারেজ থেকে ৫টি, সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড এলাকা থেকে ১টিসহ ৭টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়।
মিরসরাই থানার উপ-পরিদর্শক রাজিব পোদ্দার বলেন, গ্রেফতারের পর রুবেল জিজ্ঞাসাবাদে জানায় দীর্ঘদিন ধওে সে মিরসরাই, ফেনী, সীতাকুণ্ড এলাকায় মোটর সাইকেল চোরচক্রের প্রধান হিসেবে কাজ করে আসছে। মোটর সাইকেল চুরির জন্য তার নেতৃত্বে ৪-৫টি গ্রুপ কাজ করতো। চুরি করা মোটর সাইকেলগুলো ফেনীর লেমুয়া এলাকার মো. ইসমাইলের গ্যারেজে রেখে অনলাইনের মাধ্যমে বিক্রি করা হতো। নতুন মোটর সাইকেল প্রতিটি ৫০ হাজার টাকায় এবং একটু পুরাতন হলে সেগুলো ৩০ হাজার টাকার কমে বেশি বিক্রি করা হতো। তারা প্রতি মাসে ৫-৬টি মোটর সাইকেল চুরি পরিকল্পনা করে কাজ করত। বাড়ির গ্রিলের তালা ও মোটর সাইকেলের তালা ভাঙ্গার কাজে গ্রেফতার হওয়া ইকবাল হোসেন রুবেল পারদর্শী বলেও জানান।
মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন জানান, মোটর সাইকেল চোরচক্রের প্রধান ইকবাল হোসেন রুবেলকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী রোববার রাতেই ৭টি মোটর সাইকেল উদ্ধার করা হয়। চোরচক্রের আরো কয়েকজনের নাম পাওয়া গেছে। তাদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।