হুমায়ুন ফরীদির সঙ্গে মেশাটাই একটা শিক্ষাসফর : সাজু খাদেম

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা সাজু খাদেম। উপস্থাপক হিসেবেও তিনি অনন্য, অনবদ্য। এ শিল্পী এসেছিলেন বাংলা ট্রিবিউনের জনপ্রিয় লাইভ অনুষ্ঠান ‘মামানামা– আউট অব দ্য বক্স’-এ।
প্রাসঙ্গিকভাবেই মজার এ মানুষটি কথা বললেন প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদিকে নিয়ে। ফরীদির মিমিক্রিগুলোও বেশ মজার ছলেই করেন এই শিল্পী।
সাজু মনে করেন, তার পরম সৌভাগ্য এমন একজন কিংবদন্তির সান্নিধ্য পেয়েছেন।
সেই সময়টা নিয়ে সাজুর ভাষ্য, ‘যে ব্যক্তি অল্প কিছু সময়ের জন্য ফরীদি ভাইয়ের সঙ্গে কথা বলেছেন, মনে করবেন তিনিই তার কাছের মানুষ। ফরীদি ভাই মানুষটাই এমন। নিঃসন্দেহে আমি সৌভাগ্যবান যে, আমি তার সঙ্গে আড্ডা মারতে পেরেছি। ফরীদি ভাইয়ের সঙ্গে মেশাটা আমার কাছে রীতিমতো একটা শিক্ষাসফরের মতো।’
সাজু জানান, এখনও ভীষণ মিস করেন কিংবদন্তিকে। তার ভাষায়, ‘আমার যদি সুযোগ হতো তাকে (ফরীদি) বলতাম, আপনি যখন টেলিভিশন ছেড়ে চলচ্চিত্রে চলে যান, সেখানে মেকআপ দিয়ে নিজের চেয়ে বেশি বয়সের চরিত্রে অভিনয় করেছেন। যখন আবার মেকআপ খুলে টেলিভিশনে ফিরে এলেন তখন সত্যি সত্যি আপনি বেশি বয়সে পৌঁছে গেছেন। এই মাঝখানের গ্যাপটা, যে যৌবনটা মেকআপের আড়ালে চলে গেছে- সেটা আমরা খুব মিস করি। আমার খুব ইচ্ছে, যৌবনের রিয়েল হুমায়ূন ফরীদিকে দেখার!’
সাজু খাদেমের অংশ নেওয়া ‘মামানামা– আউট অব দ্য বক্স’ নামের মজার এ অনুষ্ঠান দেখতে পাবেন ইউটিউবেও।
জনি হকের প্রযোজনায় ও মাহমুদ মানজুরের উপস্থাপনায় এই লাইভ শো প্রচার হয় প্রতি শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় বাংলা ট্রিবিউনের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।