হাবিবের গানে, শাকিবের নাচে ‘জমবে মেলা’ বৈশাখে

সুপ্রভাত ডেস্ক »

বাংলাদেশের সংগীতাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র হাবিব ওয়াহিদ। দুই দশকের ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই গায়ক, সুরকার ও সংগীত পরিচালক।  আসছে পহেলা বৈশাখে প্রথমবারের মতো বৈশাখের গান নিয়ে আসছেন হাবিব। যে গানে তুলে ধরা হয়েছে বাংলার বৈশাখের ঐতিহ্য ও উৎসবের আমেজ।

হাবিবের এই গানের তালে তালে নেচেছেন ঢালিউড কিং শাকিব খান। সঙ্গে আছেন পূজা চেরি। এস এ হক অলিক পরিচালিত ‘গলুই’ সিনেমার এই গানে হাবিব ছাড়াও কণ্ঠ দিয়েছেন নবীন গায়িকা জারিন। হাবিবের হাত ধরে এই সিনেমার দুটি গান দিয়েই তার প্লেব্যাকে অভিষেক হচ্ছে। হাবিবের সুর-সংগীতায়োজনে গানটির কথা লিখেছেন সিনেমার পরিচালক এস এ হক অলিক। যিনি এর আগে হাবিবের তুমুল জনপ্রিয় ‘হৃদয়ের কথা’, ‘কেনো এমন হয়’সহ আরও একাধিক গানের কথা লিখেছেন।

বৈশাখের এই গানটির কয়েকটি লাইন-‘আজ এই খুশির দিনে, সবাই মিলে সাজাই সুখের ডালা/আছে স্বপ্ন যত, আজ ইচ্ছেমতো পূরণ হবার পালা/পুতুল খেলা, যাত্রাপালা, রং-বেরঙের চুড়ি মালা, ঢোলের তালে লাগলো দোলা, নাচে-গানে জমবে মেলা।’

এস এ অলিক জানান, গানটির শিরোনাম ‘জমবে মেলা’। পহেলা বৈশাখকে সামনে রেখে ৮-৯ এপ্রিলের দিকে একটি ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত করা হবে।

তিনি বলেন, সিনেমার গল্পের সঙ্গে মিল রেখে দারুণ একটি গান করেছেন হাবিব। তার সঙ্গে নতুন গায়িকা জারিনের গায়কীও আমার মনে ধরেছে। সিনেমায় এর চিত্রায়নও দর্শক-শ্রোতাদের বাড়তি আনন্দ দেবে। বিশেষ করে হাবিবের গানের সঙ্গে শাকিবের নাচ সবাই উপভোগ করবেন আশা করি।

উল্লেখ্য, আগামী ঈদে মুক্তি পাওয়ার কথা সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’। এটি নির্মিত হয়েছে আবহমান গ্রাম বাংলার গল্প নিয়ে।