সালাম, নোমানসহ ৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে ছয় আসন থেকে নয়জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এরমধ্যে ফটিকছড়ি, হাটহাজারী ও বাঁশখালী আসনে ২ জন করে এবং মিরসরাই, বোয়ালখালী ও বন্দর-পতেঙ্গা আসন থেকে ১ জন করে প্রত্যাহার করেছেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ জোটের কারণে দলীয় দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন বলে জানান সংশ্লিষ্টরা।

গতকাল রোববার জেলা প্রশাসন ও বিভাগীয় কমিশনার কার্যালয়ে দুই রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে এ তথ্য জানা যায়।

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দল সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া, চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে ইসলামী ফ্রন্টের প্রার্থী এম এ মতিন ও বিকল্পধারা বাংলাদেশের মাজহারুল হক শাহ চৌধুরী, চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবদুস সালাম ও বাংলাদেশ কল্যাণ পার্টির প্রতিষ্ঠাতা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী নোমান আল মাহমুদ, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) জসিম উদ্দিন বাবুল এবং চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে একই দলের মোস্তফা কামাল চৌধুরী ও স্বতন্ত্র মুহাম্মদ এমরানুল হক মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে ১৪ দলীয় জোটের আসন বণ্টনের জন্য চট্টগ্রাম-৫ আসনের চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম ও চট্টগ্রাম-৮ আসনে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদকে প্রত্যাহারের একটি চিঠি নির্বাচন কমিশনের কাছে পাঠানো হয়েছে। এই দুই আসনে চট্টগ্রাম-৫ আসনে আনিসুল ইসলাম মাহমুদ এবং চট্টগ্রাম-৮ আসনে মো. সোলায়মান আলম শেঠকে প্রার্থী ঘোষণা করা হয়েছে।