সাংবাদিক ফজলে এলাহীর জামিন

নিজস্ব প্রতিবেদক »

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার রাঙ্গামাটির সাংবাদিক ফজলে এলাহীকে জামিন দিয়েছেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা বেগম মুক্তা বুধবার দুপুর দেড়টার দিকে তাকে জামিন দেন বলে আসামিপক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মোখতার আহমেদ জানিয়েছেন।

এর আগে বুধবার সকাল সোয়া ৯টার দিকে তার জামিন আবেদন করা হয়।

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে হওয়া এক মামলায় ফজলে এলাহীকে মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তার করে রাঙ্গামাটি কোতোয়ালি থানা পুলিশ। পরে আজ সকালে তাকে আদালতে নিয়ে যাওয়া হয়।

আইনজীবী মোখতার আহমেদ বলেন, “আসামির বিরুদ্ধে যে ধারায় অভিযোগ আনা হয়েছে সেটি জামিনযোগ্য। আদালতে আমরা জামিন আবেদন করে এর পক্ষে যুক্তি তুলে ধরি। আদালত এক হাজার টাকা মুচলেকায় আমার জিম্মায় সাংবাদিক ফজলে এলাহীর জামিন মঞ্জুর করেছেন। তাকে এক সপ্তাহের মধ্যে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে হাজির হয়ে জামিন চাইতে হবে।”

২০১৭ সালে রাজনৈতিক প্রভাব খাটিয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসন পরিচালিত ডিসি বাংলো পার্কে একটি রেস্টুরেন্টের মালিকানা দাবি করে সাবেক নারী সাংসদ ফিরোজা বেগম চিনুর বড় মেয়ে নাজনীন আনোয়ার নিপূণ। এসময় খোদ জেলা প্রশাসকের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেন নিপূণ।

সে সংবাদ প্রকাশ হয় রাঙ্গামাটির আঞ্চলিক দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও অনলাইন পোর্টাল পাহাড় টুয়েন্টি ফোরসহ দেশের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। এরপর সাংবাদিক ফজলে এলাহীর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেন নিপূণ।

ফজলে এলাহী পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক। এছাড়া তিনি সুপ্রভাত বাংলাদেশ, কালের কণ্ঠ ও বেসরকারি টেলিভিশন এনটিভির রাঙ্গামাটি প্রতিনিধি।