সশস্ত্র বাহিনীকে আধুনিক যুগোপযোগী করে গড়তে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক »

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক বলেন, সশস্ত্র বাহিনীকে প্রযুক্তিসমৃদ্ধ সামরিক সরঞ্জাম দিয়ে আধুনিক, যুগোপযোগী ও আরো শক্তিশালী হিসাবে গড়ে তুলতে বর্তমান সরকার কাজ করছে।’

গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘সশস্ত্র বাহিনী পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি জাতির যে কোনো দুর্যোগ মোকাবিলা, আর্তমানবতার সেবা, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন, জঙ্গি দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা, অবকাঠামো নির্মাণ এবং দেশ গঠনমূলক বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে। পাশাপাশি জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমন্ডলেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।’

তিনি অনুষ্ঠানে আগত মুক্তিযোদ্ধাসহ সকল গণ্যমান্য অতিথিদের অভ্যর্থনা জানান। পরে স্বাগত বক্তব্যের শুরুতেই স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শ্রদ্ধা জানান অগণিত বীর শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগে অর্জিত হয়েছে কাক্সিক্ষত স্বাধীনতা। এ সময় তিনি মুক্তিযুদ্ধে চট্টগ্রাম অঞ্চলে অসীম সাহসিকতা, সহযোগিতা এবং বীরত্বপূর্ণ অবদানের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত চট্টগ্রাম অঞ্চলের বীর মুক্তিযোদ্ধাসহ সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

সশস্ত্র দিবস উপলক্ষে এবার চট্টগ্রাম সেনানিবাসে মনোমুগ্ধকর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ২৬৪ জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠান চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, সাংসদ ফজলে করিম চৌধুরী, বাংলাদেশ নৌ বাহিনীর চট্টগ্রাম অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, বাংলাদেশ বিমান বাহিনী জহুরুল হক ঘাঁটির অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. বদরুল আমিনসহ তিন বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।