সবল সিটি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে দুর্বল বেসিক ব্যাংক

সবল সিটি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে দুর্বল বেসিক ব্যাংক

সুপ্রভাত ডেস্ক

বেসরকারি খাতের সবল ব্যাংকের তালিকায় থাকা সিটি ব্যাংকের সঙ্গে এবার একীভূত হচ্ছে দুর্বল বেসিক ব্যাংক।  ৮ এপ্রিল (সোমবার) বাংলাদেশ ব্যাংকে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বেসরকারি খাতের দ্বিতীয় ব্যাংক হিসেবে আরেকটি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে বেসিক ব্যাংক।

৮ এপ্রিল (সোমবার) বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসরুর আরেফিনের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

এর আগে গত ১৯ মার্চ সিটি ব্যাংকের পর্ষদকে বেসিক ব্যাংককে একীভূত করার পরামর্শ দেওয়া হয়। তারপর সিটি ও বেসিক ব্যাংকের পর্ষদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। দুই ব্যাংকের কমকর্তারা এ নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছেন। ব্যাংক দুটি একীভূত হলেও আগামী তিন বছর পৃথক আর্থিক প্রতিবেদন করবে৷

এ নিয়ে মোট আটটি ব্যাংককে একীভূত করার সিদ্ধান্ত হয়েছে যার মধ্যে দুটো সরকারি ব্যাংক এবং দুটো বেসরকারি ব্যাংক। গত মার্চে প্রথমবারের মতো এক্সিম ব্যাংকের সাথে পদ্মা ব্যাংককে একীভূত করা হয়। পাশাপাশি বাংলাদেশ ব্যাংক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে (রাকাব) কৃষি ব্যাংকের সাথে এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংককে (বিডিবিএল) সোনালী ব্যাংকের সাথে একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে।