শেখ হাসিনার দয়ায় খালেদা জিয়া কারাগারের বাইরে : শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, জননেত্রী শেখ হাসিনার উদার মানসিকতার কারণে খালেদা জিয়া দ-িত আসামি হয়েও বাসা-হাসপাতালে থেকে চিকিৎসার সুযোগ পাচ্ছেন। অথচ ১৫ আগস্ট এলে সারা জাতি যেখানে শোকে বিভোর থাকে সেদিন খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করা হয়। খালেদা জিয়া দ-িত আসামি হয়েও জননেত্রী শেখ হাসিনার দয়ায় কারাগারের বাইরে আছেন।

তিনি গতকাল রোববার সকালে নগরীর বাকলিয়ায় একটি কমিউনিটি সেন্টারে পূর্ব বাকলিয়া ওয়ার্ডে সরকারের বিভিন্ন ভাতা ও সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নি¤œ আয়ের লোক এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলে মানুষ বিভিন্ন ভাতা পাচ্ছেন।

তিনি আরও বলেন, করোনাকালীন যখন মানুষ সংকটে ছিল তখন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমাদের দলের নেতাকর্মীরা আপনাদের পাশে এসে দাঁড়িয়েছেন। কিন্তু এই বৃহত্তর বাকলিয়া এলাকায় বিএনপির অনেক বিত্তশালী নেতা আছেন তাদের কাউকে এক প্যাকেট খাদ্যসামগ্রী দিতে দেখা যায়নি। বিএনপি মানুষকে কিছু দিতে শিখেনি তারা শুধু লুটেপুটে খেতে জানে। সাধারণ জনগণ যা সুযোগ সুবিধা পেয়েছে তা একমাত্র বঙ্গবন্ধু কন্যার মাধ্যমেই পেয়েছেন।

তিনি বলেন, আমাদের মা যেমন আমাদের সংসার আগলে রাখেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঠিক তেমনি করে সারা দেশের মানুষের অন্ন,বস্ত্র,বাসস্থান, চিকিৎসা, শিক্ষা নিশ্চিত করে মাতৃরূপে সবাইকে আগলে রেখেছেন। তাঁর মত নেতৃত্ব দেওয়ার মত কোন নেতা বাংলাদেশে নাই। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোন বিকল্প নাই।

নওফেল বলেন, আপনাদের এখন থেকে ঘরে ঘরে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উন্নয়নের চিত্রগুলো তুলে ধরে নৌকা মার্কায় ভোট চাইতে হবে। পাশাপাশি বিএনপি আগুন সন্ত্রাস করে মানুষ ও রাষ্ট্রের সম্পদ নষ্ট করেছিল তাও জনগণকে স্মরণ করিয়ে দিতে হবে।

১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব সওদাগরের সভাপতিত্বে ও মো. শাহজাহানের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পূর্ব বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর হারুনুর রশিদ হারুন, শাহীন আক্তার রোজী, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ সেকান্দর, সংগঠনিক সম্পাদক আব্দুল মোনাফ, শিক্ষক নুর মোহাম্মদ প্রমুখ।

সভায় ওয়ার্ডের বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষকসহ উপকার ভোগীগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি