শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: ডা. দীপু মনি

সুপ্রভাত ডেস্ক »

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন কমছে, আশা করা যাচ্ছে খুব শীঘ্রই খুলে দেওয়া হবে সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

তিনি বলেন, “শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে সরকার সব ধরনের চেষ্টা করছে। এক্ষেত্রে শিক্ষার্থীদেরও অধিকারের পাশাপাশি দায়িত্ব রয়েছে। সকল সমস্যাই আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব।”

শুক্রবার সকালে সিলেট সার্কিট হাউস মিলনায়তনে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, শাবির মতো সমস্যা প্রায় সকল পাবলিক বিশ্ববিদ্যালয়েই হয়। জাতীয় উদ্যোগের মাধ্যমে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকাল ৪টায় মন্ত্রী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সাথে বৈঠক করবেন।

এর আগে শুক্রবার সকাল ৯টার দিকে দীপু মনি বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। তার সাথে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল ইসলাম নওফেলও সিলেট এসেছেন।

সকালে সিলেট পৌঁছার পর শিক্ষামন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী। এসময় প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদও বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

ডা. দীপু মনি বিমানবন্দর থেকে সকাল সাড়ে ৯টায় সিলেট সার্কিট হাউসে পৌঁছেন। সেখানে তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শাবিপ্রবির চলমান সংকট সমাধানের জন্য শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধির সঙ্গে মতবিনিময় করবেন। রাতে বিমানযোগে আবার ঢাকায় ফিরে যাবেন শিক্ষামন্ত্রী।