লড়াই-সংগ্রামে আওয়ামী লীগ পরীক্ষিত ও বিজয়ী দল

আনোয়ারা আওয়ামী লীগের সম্মেলনে ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা »

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, আওয়ামী লীগ এ উপমহাদেশে শুধু প্রাচীন দল নয়, দেশ ও জনগণের সংকট মোচনে বহু লড়াই সংগ্রামে পরীক্ষিত ও বিজয়ী দল। বাংলাদেশ ও জনগণের জন্য আওয়ামী লীগ আত্মোৎসর্গকৃত দল। মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের সাথে এ দলটির রয়েছে অবিচ্ছেদ্য সম্পর্ক। গণতন্ত্র রক্ষা, সাম্প্রদায়িক অপশক্তির মোকাবেলা, সামরিক স্বৈরচারের বিরুদ্ধে ও দেশবিরোধী চক্রান্ত প্রতিরোধ করাসহ স্বাধীনতার স্বাদ ঘরে ঘরে পৌঁছে দিতে তথা অর্থনৈতিক মুক্তির পথে দেশকে এগিয়ে নিতে এ দল কাজ করে যাচ্ছে।

গতকাল বিকেলে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমদ বলেছেন, নোংরা রাজনীতি আর অযোগ্য নেতৃত্বের কারণে দেশ ও জনগণ আশানুরূপ উন্নয়ন হতে দীর্ঘকাল বঞ্চিত ছিল। জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ রাষ্ট্র পরিচালনায় দেশ এখন ঘুরে দাঁড়িয়েছে। সরকারের প্রতিটি সেক্টরের উন্নয়নে জনগণ উপকৃত হচ্ছে। সরকারের গৃহীত পরিকল্পনার ফলে বড় প্রজেক্টগুলো ক্রমে দৃশ্যমান হচ্ছে। এতে জনগণের কাছে প্রধানমন্ত্রী ও দলের প্রতি আস্থা-বিশ্বাস বাড়ছে। এর ধারাবাহিকতা রক্ষার্থে সকল স্তরের নেতা কর্মীদের ঐক্যবদ্ধ সূদৃঢ় অবস্থান বজায় রেখে চলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগ উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, স্বাধীনতা পরবর্তী ও বঙ্গবন্ধু হত্যা পরবর্তী এবং ২০০১এর পর মিথ্যা মামলা, হত্যা, অত্যাচার, নির্যাতন, মিথ্যাচার ও ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জঘন্য চেষ্টা চালিয়েছিল। দলের ওই কঠিন দুঃসময়ে প্রতিবাদ প্রতিরোধে তৃণমূল পর্যায়ের নেতা কর্মীরাই বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। তৃণমূল থেকে স্বাধীনতা বিরোধী শক্তি ও তাদের সহায়তাকারীদের প্রত্যাখ্যান করতে হবে। জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে এই দলটি আরো বিকশিত হয়ে জাতির আকাক্সক্ষা পূরণে আশা জাগানিয়া ভূমিকা রাখছে।

প্রধান বক্তার বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, অগণিত নেতা কর্মীর অপরিসীম ত্যাগের উপর প্রতিষ্ঠিত আওয়ামী লীগ। দেশের মানুষ আওয়ামী লীগের সাথে আছে। কারণ প্রধানমন্ত্রী দেশের মানুষের কল্যাণে পরিশ্রম করছেন। দেশকে উন্নতির উচ্চমাত্রায় নিতে কাজ করছেন।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মালেক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন নজরুল ইসলাম চৌধুরী এমপি, ড. আবু রেজা নেজাম উদ্দিন চৌধুরী এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোছলেম উদ্দিন মনসুর, কৃষি সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশিদ, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, রাশেদ মনোয়ার, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফারুক চৌধুরী, বিজন চক্রবর্তী, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি দিদারুল ইসলাম, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. আবু তাহের।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন গত কমিটির সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন জসিম উদ্দিন চৌধুরী।

গতকাল শনিবার দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন এমপির সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মুসলিম উদ্দিন মনসুরের পরিচালনায় আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। সভায় তিন বছরের জন্য নতুন উপজেলা কমিটির অনুমোদন দেওয়া হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।