রিয়ালে নতুন চুক্তিতে মদ্রিচ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

রিয়াল মাদ্রিদের সঙ্গে এক বছর চুক্তির  মেয়াদ বাড়িয়েছেন লুকা মদ্রিচ। নতুন চুক্তি অনুযায়ী, ২০২২ সালের জুন পর্যন্তমাদ্রিদের ক্লাবটিতে থাকবেন অভিজ্ঞ এই  ক্রোয়াট মিডফিল্ডার।খবর বিডিনিউজের।

এক বিবৃতিতে মঙ্গলবার চুক্তির বিষয়টি নিশ্চিত করে এবার শিরোপাশূন্য  মৌসুম কাটানো  স্পেনের সফলতম দলটি।৩৫ বছর বয়সী মাদ্রিদের আগের চুক্তির  মেয়াদ আগামী মাসে  শেষ হওয়ার কথা ছিল। নতুন চুক্তি করে উ”ছ¡সিত তিনি।

’বিশ্বের  সেরা ক্লাবের জার্সি সামনেও পরতে পারব, এতে আমি গর্বিত ও আনন্দিত।’

২০১২ সালে টটেনহ্যাম হটস্পার  থেকে রিয়ালে  যোগ দিয়েছিলেন মদ্রিচ। হতাশায়  ঘেরা এবারের  মৌসুমে দলটির  সেরা পারফরমারদের একজন ছিলেন ২০১৮ সালের ফিফা বর্ষসেরা ও ব্যালন ডি’অর জয়ী এই  খেলোয়াড়।অধিনায়ক  সের্হিও রামোস ও উইঙ্গার লুকাস ভাসকেসের চুক্তি নবায়নের বিষয়টি অবশ্য এখনও ঝুলে আছে। ৩০ জুনের আগে নতুন চুক্তি না হলে ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে পারবেন তারা।

বাছাইয়ের প্রথম পর্বে ভুটানের বিপক্ষে প্র¯‘তি ম্যাচ  খেলে কাতার ও ভারতের মুখোমুখি হয়েছিল দল। লড়াই করে কাতারের কাছে হারলেও ভারতের বিপক্ষে জিততে জিততে করেছিল ড্র। এ পর্যন্ত দলের পাওয়া একমাত্র পয়েন্টও সল্ট  লেকে ভারতের বিপক্ষের ড্র  থেকে পাওয়া। প্র¯‘তি ম্যাচের গুরুত্ব  বোঝাতে  সে উদাহরণও টানলেন জামাল।

’(সৌদি আরব  যেতে না পারায়)  খেলোয়াড়দের মন খারাপ হয়েছে। আমরা  তো বাইরে যা”িছ না। অন্য  দেশের সঙ্গে কখনও  ফ্রেন্ডলি ম্যাচ  খেলা হয় না। এটা নিয়ে আমরাও আলোচনা করছি।“

’সবচেয়ে ভালো হয় অন্য  দেশের সঙ্গে  খেললে, তাই না? দুই বছর আগে আমরা ভুটানের বিপক্ষে  খেলেছি (প্রীতি ম্যাচ), এরপর আমরা কাতার ও ভারতের বিপক্ষে  খেলেছি, (আমাদের  খেলা) ভালো হইছে না?’

মূল লড়াই শুরুর আগে দলে হানা দিয়েছে  চোট। ছিটকে  গেছেন  সেরা একাদশে নিয়মিতদের অনেকে। হাঁটুর  চোটে নাবীব  নেওয়াজ জীবন বাদ পড়েছেন আগেই। এরপর ক্যাম্প  থেকে ছিটকে যান বিশ্বনাথ  ঘোষ, আশরাফুল ইসলাম রানা ও ভারতের বিপক্ষে  গোল করা ফরোয়ার্ড সাদ উদ্দিন। অনিয়মিতদের পরখ করে  নেওয়ার জন্য প্র¯‘তি ম্যাচ জরুরী ছিল বলে মনে করেন জামাল।

’প্র¯‘তি ম্যাচ  খেললে  বোঝা যাবে,  কিছু করার নাই। যারা আছে, তারা  খেলবে। প্রভাব পড়বে কিনা,  সেটা  খেলার পরে বুঝতে হবে। আগে প্রীতি ম্যাচ  খেলি, তারপর  দেখি দলে  কোন  কোন ঘাটতি আছে।  যেকোনো প্র¯‘তি ম্যাচ  খেললে ভালো। নতুন  খেলোয়াড় আছে। নতুন ট্যাকটিক্যাল বিষয় আসছে। প্র¯‘তি ম্যাচ  খেললে ভালো।”

পূর্বপরিকল্পনা অনুযায়ী আজ ইন্দোনেশিয়ার বিপক্ষে প্র¯‘তি ম্যাচ  খেলবে আফগানিস্তান। ঢাকায় বসে এই ম্যাচগুলোতে এখন  চোখ রাখবেন  জেমি  ডে। এরপরই প্রতিপক্ষ নিয়ে বিশ্লেষণ শুরু হবে বলে জানালেন জামাল।

সূচি অনুযায়ী কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ  খেলবে বাংলাদেশ।