পরিকল্পনায় ‘ঘাটতি’  দেখছেন জামাল

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক পরিষ্কার ভাষায় বললেন, ভারত ও আফগানিস্তানের তুলনায় নিজেদের পরিকল্পনা সাজাতে  দেরি হয়েছে।খবর বিডিনিউজের।বঙ্গবন্ধু জাতীয়  স্টেডিয়ামে মঙ্গলবার ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্র¯‘তি সেরেছে দল। এদিনের প্র¯‘তি নেওয়ার কথা ছিল  সৌদি আরবে। কিš‘  সোমবার হঠাৎ করেই  সৌদি আরবে যাওয়া বাতিল হয়ে যায়। আদৌ  সেখানে যাওয়া হবে কিনা, প্র¯‘তি ম্যাচ  খেলা হবে কিনা, তা নিয়ে অনিশ্চয়তা কাটেনি এখনও।

অনুশীলনের ফাঁকে অধিনায়ক জামাল জানালেন,  সৌদি আরবে  যেতে না পারায় ক্ষতি হয়েছে দলের। সরাসরি বাংলাদেশ ফুটবল  ফেডারেশনকে (বাফুফে) সমালোচনার তিরে বিদ্ধ না করলেও জানালেন, পরিকল্পনা সাজাতে  দেরি হওয়ার কথা।

’(সৌদি আরব না  যেতে পারার) ক্ষতি  তো আছে, কারণ আফগানিস্তান এক মাস আগে প্র¯‘তি শুরু করেছে, ভারতও অনেক আগে “শুরু করেছে, ওরা  তো ইতোমধ্যে পরিকল্পনা করেছে কার বিপক্ষে প্রীতি ম্যাচ  খেলবে।  সৌদি  গেলে  খেলোয়াড়দের জন্য ভালো হতো।  সেখানে আবহাওয়ার পার্থক্য আছে, পরিবেশ, মাঠের পার্থক্য আছে, কিš‘ আমরা  তো যা”িছ না।”

’ওরা (ভারত ও আফগানিস্তান)  তো ভালো প্ল্যানিং করেছে। অনেক আগে  থেকে পরিকল্পনা করছে। আর আমরা  তো মাত্রই শুরু করলাম। অন্য  কোনো দলের সঙ্গে নির্দিষ্ট করে আমাদের  কোনো  খেলা নাই।  খেলোয়াড়রা এসব কিছু আয়োজন করে না। এটা করে  ফেডারেশন। ওরা  চেষ্টা করছে কিš‘  যে জিনিস ওরা চাইছে, ওরা  তো পারছে না।”