রাঙামাটিতে কাপ্তাই হ্রদে ডুবে প্রবাসী পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদ, রাঙামাটি »

রাঙামাটিতে কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে দুবাই প্রবাসী এক পর্যটক নিখোঁজের ৪ ঘণ্টার পর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ডুবুরি দল। নিহতের নাম রুবায়েত রশিদ (২৬)। তার বাড়ি চট্টগ্রামের কাট্টলী এলাকায়। শনিবার দুপুরে পর্যটন এলাকায় দারগা পাহাড় নামক এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. বিল্লাল হোসেন জানান, দুপুর ৩টায় খবর পেয়ে ২ জনের একটি ডুবুরি দল ৪ ঘণ্টার চেষ্টায় রুবায়েত রশিদকে উদ্ধার করতে সক্ষম হই।

প্রত্যক্ষদর্শী রুবায়েত রশিদের বন্ধু মো. সাজিদ জানায়, দুপুর ১ টার দিকে আমরা ৫ জন মিলে লেকে ভ্রমণের উদ্দেশ্যে ঘাট থেকে বোট নিয়ে বের হই। দারগা পাহাড় নামক স্থানের পরিবেশটা ভালো লাগায় সেখানে কিছুক্ষণ বসে সময় কাটাই। পরে রুবায়েত গোসল করতে নামতে চাইলে আমরা ও বোট চালক নিষেধ করার পরও সে সাঁতার কাটার এক পর্যায়ে হঠাৎ সে ডুবে যায়।

তিনি আরও জানায়, রুবায়েতর বাবা ও বড় ভাই দুবাই থাকে, সেও কয়েক মাস হলো এসেছে। সেও কিছু দিনপর চলে যাওয়ার কথা ছিল। বন্ধের দিন থাকায় শুক্রবার বন্ধুরা মিলে বেড়াতে এসেছিলাম। পরিবারকে বিষয়টি জানানে হয়েছে। আমাদের সবার বাড়ি চট্টগ্রামে।

পর্যটন ঘাট ইজারাদার মো. রমজান আলী জানান, দুপুরে আমাদের ঘাট থেকে বোট নিয়ে ভ্রমণে বের হয়। পরে ৩টার দিকে বোট চালক পর্যটক নিখোঁজের সংবাদ দিলে প্রশাসনকে বিষয়টি অবহিত করি। সন্ধ্যা প্রায় ৬টার দিকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

রাঙামাটি কোতোয়ালী থাকার এসআই আশরাফ হোসেন বলেন, নিখোঁজ পর্যটককে লাশ উদ্ধারে ফায়ার সার্ভিস দল।