মেয়র হজ কাফেলার প্রশিক্ষণ

মেয়র হজ কাফেলার হাজীদের এক প্রশিক্ষণ কর্মশালা ১১ জুন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের নীচতলায় অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী পরিচালক আলহাজ খোরশেদ আলম সুজন।

হজ্বের করণীয়ের উপর গুরুত্বপূর্ন বয়ান করেন গরীবউল্ল্যাহ শাহ মসজিদের খতিব বিশিষ্ট ইসলামী গবেষক আলহাজ মাওলানা আনিসুজ্জামান এবং আলহাজ্ব মাওলানা আবুল কাসেম। সভায় আলেমেদ্বীনগণ বলেন, মোহমায়া ত্যাগ করে পরম করুণাময়ের নৈকট্য লাভের আশায় যারা নিজেকে পুরোপুরি সমর্পণ করতে পেরেছে তারাই হজ্বের পূর্ণতা নিয়ে ঘরে ফিরতে পেরেছে।

মেয়র হজ্ব কাফেলার হজ্ব যাত্রা পবিত্র মদিনা শরীফ দিয়ে শুরু করে হুজুর পাক সাল্লালাহুআলাই হিসালামের দোয়া নিয়ে হজ্বের উদ্দেশ্যে মক্কা শরীফ যাত্রার মধ্যে এক মহান আধ্যাতিœকতা রয়েছে।

প্রশিক্ষণ কর্মশালায় হজের করণীয়ের উপর বক্তব্য রাখতে গিয়ে আলহাজ্ব খোরশেদ আলম সুজন বলেন, হজ্ব ইবাদতের ক্যাম্পলাইফ। হাজীগণ কঠোর শৃংখলা, ধৈর্য্য, নিয়মানুবর্তিতা এবং শারীরিক ও মানসিক একাগ্রতার মাধ্যমে হজ্বের ইবাদত সম্পন্ন করে থাকেন।

প্রশিক্ষণ কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ হাসিনা মহিউদ্দিন, আলহাজ মো. হাসান, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, আলহাজ আবদুচ ছালাম, আলহাজ বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, আলহাজ শহিদুল ইসলাম, আলহাজ সাজ্জাদ হোসেন, আলহাজ মুসামির দাদ এবং সংস্থার সিইও আলহাজ একেএম নুরুল আনোয়ার প্রমুখ। বিজ্ঞপ্তি