মাহফুজের সাথে নতুন ছবিতে শাবনূর

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

ঢালিউডের নব্বইয়ের নন্দিত অভিনেত্রী শাবনূর। এক দশক ধরে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। এ কারণে দীর্ঘদিন অভিনয়ের বাইরে ছিলেন। মাঝখানে একটি বিজ্ঞাপনের শুটিং করলেও সিনেমায় তাকে দেখা যায়নি।
২০১৮ সালের ১২ জানুয়ারি ‘পাগল মানুষ’ মুক্তি পাওয়া এই অভিনেত্রীর সর্বশেষ সিনেমা। এরপর বেশ কয়েকবার চলচ্চিত্রে তার অভিনয়ের খবর এলেও কোনো সিনেমার জন্যই ক্যামেরার সামনে দাঁড়াননি।
দীর্ঘ বিরতির পর নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন শাবনূর। তার বিপরীতে অভিনয় করবেন মাহফুজ আহমেদ। ‘মাতাল হাওয়া’ নামে এ সিনেমাটি পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী। গতকাল ছিল তাঁর জন্মদিন। এদিন শাবনূরকে নিয়ে নতুন সিনেমায় অভিনয়ের কথা প্রকাশ করেন নির্মাতা। এরইমধ্যে শাবনূরের সঙ্গে চিত্রনাট্য নিয়ে বসেছেন তিনি। রিডিং সেশনে অংশ নেন দু’জনে।
শাবনূর বলেন, দেশের বাইরেও থাকলেও মনটা দেশেই পড়ে ছিল।হঠাৎ এবার দেশে এসেছি। গতকাল নিজের জন্মদিনে আনন্দময় সময় কেটেছে। ভালো গল্প ও চরিত্র পাইনি বলে কোনো সিনেমায় অভিনয়ে মন সায় দেয়নি। ‘মাতাল হাওয়া’র গল্প অসাধারণ। চরিত্রটিও পছন্দ হয়েছে। বেশ বিরতির পর সিনেমায় অভিনয় করতে যাচ্ছি ভেবে ভালো লাগছে। নিজেকে এখন প্রস্তুত করছি। একেবারে ফিট হয়েই পর্দায় আসতে চাই। সিনেমার কাজ করার মাধ্যমে নতুন-পুরোনো মানুষের সঙ্গে দেখা হবে। বিষয়টিই আনন্দের।’
শাবনূর জানান, পরিবার ও কাছের মানুষ ছাড়া ঢাকায় আসার খবরটা আপাতত কাউকে জানাতে চাননি। তিন বছর পর দেশে ফেরায় জমে আছে অনেক কাজ। নিরিবিলি সেসব সেরেও নিচ্ছেন।
১৯৯৩ সালে প্রয়াত নির্মাতা এহতেশামের ‘চাঁদনী রাতে’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে শাবনূরের। এই চলচ্চিত্রে তার বিপরীতে অভিনয় করেন সাব্বির। ১৯৯৪ সালে জহিরুল হকের ‘তুমি আমার’ চলচ্চিত্রে সালমান শাহের বিপরীতে প্রথম অভিনয় করেন শাবনূর। এই চলচ্চিত্রটির পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে। একের পর এক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন ঢালিউডের এই দাপুটে নায়িকা।