মাইক্রোবাসে লুকানো ছিলো এক কেজি স্বর্ণ

৩ পাচারকারী আটক

নিজস্ব প্রতিবেদক »
নগরীর পতেঙ্গার বিমানবন্দর সড়কে অভিযান চালিয়ে একটি মাইক্রোবাস থেকে এক কেজি অবৈধ স্বর্ণ ও সিগারেটসহ ৩ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় জব্দ করা হয় মাইক্রোবাসের সিটের নিচে থেকে উদ্ধার হওয়া স্বর্ণালংকারসহ ল্যাপটপ, মোবাইল ফোন এবং ডানহিল সিগারেট।
গতকাল বৃহস্পতিবার সকালে তথ্যটি নিশ্চিত করেন অভিযানটির নেতৃত্ব দেওয়া কোস্টগার্ড চট্টগ্রাম বেইসের এন্টি স্মাগলিং কর্মকর্তা লে. কমান্ডার এইচ এম তানজিমুল ইসলাম মজুমদার।
তিনি বলেন, ‘বুধবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কোস্টগার্ড আউটপোস্ট পতেঙ্গা সিসিএমসির সামনে থেকে তাদের আটক করা হয়। এ সময় একটি মাইক্রোবাসে তল্লাশি চালানো হয়। তল্লাশির সময় মাইক্রোবাসের সিটের নিচে অভিনব কায়দায় লুকোনো অবস্থায় বিদেশ থেকে অবৈধভাবে আনা ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি (সর্বমোট ১ হাজার গ্রাম), ১ টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট এবং ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করা হয়। এ সময় ড্রাইভারসহ মাইক্রোতে থাকা ৩ পাচারকারীকে আটক করা হয়।
এ বিষয়ে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, ‘গোয়েন্দা তথ্য ছিল- বিদেশ থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে চট্টগ্রামে প্রবেশ করবে। সেই ভিত্তিতেই এই অভিযান পরিচালনা করা হয়। পাচারকারীরা সকলেই চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা। তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত। জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটক ব্যক্তিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।’