ভালো কাজের জন্য কারও শয্যাসঙ্গিনী হতে পারব না: পূজা

সুপ্রভাত ডেস্ক :

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’-এ মুক্তি পেয়েছে ‘পাপ’-এর দ্বিতীয় সিজন। যেখানে আবারও অভিনয় করেছেন পূজা বন্দোপাধ্যায়। সিরিজটি মুক্তির পর থেকেই বেশ আলোচনা তৈরি হয়।

মা হওয়ার পর অনেকদিন বিরতিতে ছিলেন পূজা। ফিরে এসেই তাক লাগিয়ে দিলেন। ওয়েব সিরিজের দুটি সিজনের মধ্যে ছিল ২ বছরের বিরতি। এরমধ্যেই অনেকটা বদলে গিয়েছে অভিনেত্রীর ব্যক্তিগত জীবন।

মা হওয়ার পর প্রথমবার পর্দায় ফিরলেন পূজা বন্দ্যোপাধ্যায়। বাড়িতে সন্তান রেখে করোনা পরিস্থিতিতে পুরোদমে শুটিং করতে হয়েছে তাকে। অন্যান্য কাজ নিয়েও ব্যস্ত হয়ে উঠেছেন তিনি।

‘পাপ’ মুক্তির পর এই প্রসঙ্গে একটি সাক্ষাৎকার প্রকাশ হয়েছে কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকায়। সেখানে নায়িকা মূল বিষয়ের পাশাপাশি ইন্ডাস্ট্রির কাস্টিং কাউচ নিয়েও কথা বলেছেন।

পূজাকে কাস্টিং কাউচ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘একাধিকবার বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে এর শিকার হয়েছি। কিন্তু আমি কখনও কোনও অন্যায় আবদারকে প্রশ্রয় দিইনি। ভালো কাজের জন্য কারও শয্যাসঙ্গিনী হতে পারব না।’

তিনি আরও বলেন, ‘এমন অনেককেই চিনি যারা কাজ পাওয়ার আশায় ভুল পথে হেঁটেছেন। কিন্তু শেষমেশ কাজ না পেয়ে অভিযোগ এনেছেন। মেয়েরা মুখ বুজে অন্যায় মেনে নেয় বলেই এই ধরনের শোষণ করার সাহস পায় কিছু মানুষ। প্রতিবাদ করতে শুরু করলেই চিত্রটা কিছুটা হলেও বদলাবে।’