ব্রাদার্সকে উড়িয়ে আশায় উত্তর বারিধারা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
শুরু থেকে ব্রাদার্স ইউনিয়নকে কোণঠাসা করে রেখে দারুণ জয় তুলে নিল উত্তর বারিধারা। একই সঙ্গে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে খেলার আশাও তারা বাঁচিয়ে রাখল ভালোভাবে। খবর বিডিনিউজের।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল মঙ্গলবার ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ব্রাদার্সকে ৩-০ গোলে হারায় উত্তর বারিধারা।
তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে তারা।
সাইফ স্পোর্টিংয়ের কাছে ৩-০ গোলে হেরে আসর শুরু করা উত্তর বারিধারা দ্বিতীয় ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে ৩-২ ব্যবধানে জিতেছিল।
টানা তিন হারে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল ব্রাদার্স। তিন ম্যাচে এক গোল দিয়ে ১১টি হজম করেছে ঘরোয়া ফুটবলে একসময়ের ঐতিহ্যবাহী দলটি। আরামবাগের কাছে ২-০ গোলে হারের পর দ্বিতীয় ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ৬-১ ব্যবধানে উড়ে গিয়েছিল তারা।
দাপুটে জয়ের পরও উত্তর বারিধারাকে তাকিয়ে থাকতে হচ্ছে সাইফ স্পোর্টিং ও আরামবাগের মধ্যকার ম্যাচের দিকে। ম্যাচটি ড্র হলে সাইফের সঙ্গে শেষ আটে উঠবে উত্তর বারিধারা।
ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় উত্তর বারিধারা। অবশ্য এ গোলে ব্রাদার্সের দায়ও কম নয়। গোলরক্ষক মহিউদ্দিন রানুর দেওয়া বল ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ প্রকাশ দাস। ছুটে এসে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন উজবেকিস্তানের মিডফিল্ডার ইভজেনি কোচনেভ।
২৬তম মিনিটে মিশরের ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ আব্দেল খালেক হাম্মাদের রক্ষণ চেরা পাস থেকে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন সুমন রেজা।
দুই মিশরীয়র দারুণ বোঝাপড়ায় ৬১তম মিনিটে ব্রাদার্সকে আরও কোণঠাসা করে ফেলে উত্তর বারিধারা। হাম্মাদের লব বুক দিয়ে নামিয়ে দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে বাঁ পায়ের নিখুঁত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার মোহামেদ আব্দেল রহিম।