বৈশাখী মেলা শুরু আজ

জব্বারের বলীখেলার ট্রফি ও জার্সির মোড়ক উন্মোচন

সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রামের ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা দেশপ্রেম ও চেতনাকে সমুন্নত করে। আবদুল জব্বার সওদাগর ব্রিটিশবিরোধী স্বাধীনতা আন্দোলনে যুব সমাজকে সম্পৃক্ত করতে একশত বছর আগে ঐতিহ্যবাহী এই বলীখেলার সূচনা করেন। কালের বিবর্তনে এই বলিখেলা বৈশাখী মেলা হিসেবেও পরিচিতি অর্জন করেছে।
গতকাল শনিবার সকালে লালদীঘি পাড়স্থ মেলা কার্যালয়ে বলীখেলার ট্রফি ও জার্সির মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মেলা কমিটির সহসভাপতি ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সংরক্ষিত কাউন্সিলর রুমকি সেনগুপ্ত ও মো. চঞ্চল।

রেজাউল করিম চৌধুরী আরো বলেন, আবদুল জব্বারের বলীখেলার সাথে আমাদের লোকায়িত সংস্কৃতির ঐতিহ্য ও স্বাদেশীকতার যোগসূত্র রয়েছে। বিগত দু’ বছর করোনা অতিমারির থাবায় বলীখেলা অনুষ্ঠিত হয়নি। এবার পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে থাকায় লালদীঘি মাঠের বিকল্প স্থানে চট্টগ্রামবাসীর দাবি অনুযায়ী সিটি করপোরেশন আবদুল জাব্বারের বলীখেলা আয়োজনে দায়িত্ব গ্রহণ করেছে। তাই রমজানের পবিত্রতা রক্ষা করে বলীখেলা ও মেলা যাতে সফলভাবে সম্পন্ন হয় সে ব্যাপারে সকলের সহযোগিতা প্রত্যাশা করি। পরে মেয়র বলীখেলার ট্রফি ও জার্সির মোড়ক উন্মোচন করেন। বিজ্ঞপ্তি